অনলাইনে আয় ২০২৩ [Online income bd 2023] টাকা ইনকাম ২০২৩

ওয়েবসাইট এসইও এর কাজ কি / এসইও কিভাবে শিখবো

5/5 - (1 vote)

ওয়েবসাইট এসইও এর কাজ কি / প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ওয়েবসাইট এসইও।

এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে ওয়েবসাইট এসইও খরচ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন।

ওয়েবসাইট এসইও কি

এখন আমরা আপনাদেরকে জানাবো ওয়েবসাইট এসইও কি মূলত এটি কিভাবে কাজ করে বিস্তারিত বিষয়গুলি নিচে সুন্দরভাবে আলোচনা করতেছি লক্ষ্য করুন।

ওয়েবসাইট এসইও ওয়েবসাইট

আপনি যদি আপনার নতুন ওয়েবসাইট এসিও করেন তাহলে গুগল এর মধ্যে রেংকিং এ যাবে এবং এর মাধ্যমে আপনার ওয়েবসাইটের মধ্যে ট্রাফিক আসবে গুগল থেকে এটিকে অর্গানিক ট্রাফিক বলা হয়ে থাকে।

ওয়েবসাইট এসইও ডিজাইন

আপনি যদি পোপারলি আপনার ওয়েবসাইট এসইও করতে চান তাহলে অবশ্যই আপনাকে যে কাজটি করতে হবে সেটি হচ্ছে যদি ব্লগার ওয়েবসাইটের মধ্যে ওয়েবসাইট করে থাকেন তাহলে আপনাকে একটি এস ইউ ফ্রেন্ডলি দিয়ে ব্লগার ব্যবহার করতে হবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যদি আপনি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করে থাকেন অবশ্যই আপনাকে একটি এসিও ফ্রেন্ডলি ওয়ার্ডপ্রেস থিমস ব্যবহার করতে হবে বিশেষ করে google এর মধ্যে অনেকগুলো এসইও ফ্রেন্ডলি ওয়ার্ডপ্রেস থিমস রয়েছে যেখান থেকে আপনি বিনামূল্য ব্যবহার করতে পারবেন।

ওয়েবসাইট এসইও টিউটোরিয়াল

এখন আমি আপনাদেরকে দেখিয়ে দেবো ওয়েবসাইটের এসইউ টিপস এন্ড ট্রিক সম্পর্কে আপনি যদি জানতে ইচ্ছুক করে থাকেন অবশ্যই আপনাকে মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে।

Keyword Research কি ? কিভাবে কীওয়ার্ড রিসার্চ করতে হয়

এখন আমি আপনাদেরকে জানাবো কিভাবে Keyword Research করবেন ওয়েবসাইট এর জন্য অবশ্যই তা আপনাকে জানার জন্য মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে আমি সরাসরি সার্চ ইঞ্জিন থেকে কিওয়ার্ড কিভাবে রিসার্চ করতে হয় তা এখন আপনাদেরকে দেখাবো স্ক্রিনশট এর মাধ্যমে।

কিভাবে কিওয়ার্ড রিসার্চ করব?

ওয়েবসাইট এসইও এর কাজ কি

আপনি যদি ওয়েবসাইটে আরটিকেল লেখার জন্য কিওয়ার্ড করতে চান তাহলে অবশ্যই আপনি গুগল সার্চ ইঞ্জিন ওপেন করুন এরপর আপনি যে বিষয়টি নিয়ে আর্টিকেল লিখবেন সেটির নিয়ে সার্চ করুন।

এরপর এখানে বিভিন্ন রকম কীওয়ার্ড দেখতে পাবেন এখান থেকে যেকোনো একটি কিবোর্ড নিয়ে আপনি আর্টিকেল লিখতে পারবেন এভাবে করে মূলত সার্চ ইঞ্জিন থেকে keyword খুঁজে বের করা যায়।

৩০০ ওয়ার্ডের মধ্যে কীওয়ার্ড কতবার লেখা যেতে পারে
ওয়েবসাইট এসইও এর কাজ কি

এখন আমি আপনাদেরকে দেখাবো ধরুন আপনি আপনার ওয়েবসাইট এর মধ্যে একটি আর্টিকেল লিখতেছেন ৩০০ ওয়ার্ড এর মধ্যে এখানে কতবার কিওয়ার্ড ব্যবহার করবেন যদি আপনি না বুঝে থাকেন তাহলে অবশ্যই এখানে আমি মার্ক করে দিয়েছি শুধুমাত্র আপনি যে (মেইন কিওয়ার্ড করেছে এটি একবার ব্যবহার করুন)।

কিওয়ার্ড রিসার্চ কেন এত গুরুত্বপূর্ণ

এখন আমি আপনাদেরকে জানাতে চাচ্ছি যে কিওয়ার্ড রিসার্চ করা কেন এত গুরুত্বপূর্ণ কারণ পৃথিবীর মধ্যে অনেকগুলো ওয়েবসাইট রয়েছে।

এবং এক এক ওয়েবসাইট এর মধ্যে এক একটি বিষয় নিয়ে আর্টিকেল লিখে সেটি সার্চ ইঞ্জিন এর মধ্যে এভেলেবেল রয়েছে যদি আপনি কী ওয়ার্ড রিসার্চ না করে সেটি এসিও না করেন।

তাহলে কখনোই আপনার ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিন এর মধ্যে রেংকিং এ নিয়ে আসতে পারবেন না তাই কিওয়ার্ড রিসার্চ করে আর্টিকেল লেখা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

অন পেজ এসইও কি

আপনি যদি on page seo কি এই সম্পর্কে জানতে চান তাহলে আমি আপনাদেরকে শুধুমাত্র একটি ধারণা দিয়ে সেটি হচ্ছে আপনি এখন একটি আর্টিকেল লিখেছেন আপনার ওয়েবসাইট এর মধ্যে সেটি অবশ্যই দেখাবেন মূলত এটিকে বলা হয়ে থাকে on page seo.

Seo শিখতে কতদিন লাগে

বাংলাদেশের মধ্যে অনেকগুলো ডিজিটাল মার্কেটিং এজেন্সি রয়েছে তাদের থেকে যদি আপনি এসইও কোর্স করেন তাহলে আপনি ৬ মাসের ভিতরে কমপ্লিটভাবে On Page SEO এবং off page seo শিখে নিতে পারবেন।

আগামী পর্বে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি প্রিমিয়াম এসইও টুলস গুলো একদম বিনামূল্যাও ব্যবহার করবেন এবং কিভাবে আপনি ভালো সিপিসি কিওয়ার্ড খুঁজে বের করবেন এছাড়া কিভাবে আপনি আর্টিকেল এর মধ্যে সুন্দরভাবে কিওয়ার্ডগুলো প্লেসমেন্ট করবেন এই বিস্তারিত তথ্যগুলো জানার জন্য অবশ্যই আমাদের সাথেই থাকুন।

পাঠক SEO টিউটোরিয়াল সম্পর্কে আপনি যদি নতুন নতুন বিষয়গুলো জানতে চান আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন কিংবা আর্টিকেলটি যদি ভালো লাগে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!