দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়?

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায় এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে মোবাইল অ্যাপস তৈরি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য দেখুন।

দারাজের মতো অ্যাপ তৈরির খরচ কত পড়বে?

বাংলাদেশের সবচেয়ে সেরা এই কমার্স ওয়েবসাইট দারাজ অ্যাপ এর মত সফটওয়্যার তৈরি করতে চান তাহলে কিভাবে ই-কমার্স অ্যাপস তৈরি করা যায় দারাজ অ্যাপ এর মতো বানাতে কত টাকা খরচ হবে কোন বিষয়টি যদি আপনি জানতে ইচ্ছুক হয়ে থাকেন অবশ্যই আপনাকে একদম শেষ পর্যন্ত দেখতে হবে।

অ্যাপ বানাতে কত টাকা লাগে / ই কমার্স অ্যাপ

আপনি যদি ই-কমার্স ব্যবসা করে থাকেন তাহলে আপনার ই-কমার্স ব্যবসার জন্য খুবই গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে মোবাইল ই-কমার্স অ্যাপস যেটির মাধ্যমে আপনি আপনার প্রোডাক্টগুলি বেশি বিক্রি করতে পারবেন এবং যদি আপনার ই-কমার্স ব্যবসা কে ব্র্যান্ড করে তুলতে পারবে।

এখন কথা হচ্ছে আপনি যদি দারাজ অ্যাপ এর মত ই-কমার্স অ্যাপস তৈরি করতে চান তাহলে আপনার খরচ কত হতে পারে আমি সর্বনিম্ন একটি ই-কমার্স অ্যাপস বানানোর খরচ উল্লেখ করেছি ৪০ হাজার টাকার মতো।

Android app তৈরি করার ফ্রি ওয়েবসাইট

তবে আপনাকে ভয় পাওয়ার কোন কারণ দেখাচ্ছি না আপনি চাইলে আমার টিউটোরিয়ালটি যদি মনোযোগ সহকারে দেখেন তাহলে খুব সহজেই ফ্রিতে একটি দারাজের মতো ই-কমার্স অ্যাপস তৈরি করে নিতে পারবেন নিজেই জানতে দেখুন।

কিভাবে ই-কমার্স এপস তৈরি করা যায়?

ই কমার্স এর স্টোরি করার সম্পূর্ণ প্রক্রিয়াটি আপনি লক্ষ্য করুন তাহলে খুব সহজে ফ্রিতে একটি ই-কমার্স সফটওয়্যার তৈরি করে নিতে পারবেন।

how to make a eCommerce apps in Bangla tutorial

এখন আমি আপনাকে যে নিয়মটি জানাতে যাচ্ছি যে এটি আপনি লক্ষ্য করুন স্ক্রিনশট গুলো ভালোভাবে দেখুন তাহলে আপনি খুব সহজেই একটি ফ্রি ই-কমার্স অ্যাপস তৈরি করে নিতে পারবেন।

১. (www.appypie.com) আপনি যদি ফ্রিতে ই-কমার্স এপ্স তৈরি করতে চান তাহলে এখানে আমি একটি লিংক দিয়েছি অ্যাপস তৈরি করার ওয়েবসাইট এটি ভিজিট করুন।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

২. I want to build my own app এ ধরনের একটি বাটন উপরে স্ক্রিনশট এর মধ্যে আপনি দেখতে পাচ্ছেন অবশ্যই আপনি যখন এপ্স তৈরি করার ওয়েবসাইটটি ভিজিট করবেন তখন এরকম বাটন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৩. ইন্টার your business name এখানে আপনাকে আপনার ব্যবসার জন্য যে অ্যাপসটি তৈরি করতে যাচ্ছেন এবং আপনার ব্যবসার নাম টি উল্লেখ করে নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৪. এরপর আপনি বিভিন্ন রকম ক্যাটাগরি দেখতে পাবেন এখান থেকে আপনি যেহেতু ই-কমার্স এর জন্য অ্যাপস তৈরি করতে যাচ্ছেন তার জন্য বিজনেস ক্যাটাগরিতে সিলেক্ট করতে হবে।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৫. এরপর আপনার এপস এর মধ্যে কালার যোগ করতে হবে যেমন আপনি যদি লাইট মোড রাখতে চান সেই ক্ষেত্রে লাইট মোড অপশনটি সিলেক্ট করুন এবং যদি ডার্ক মোড রাখতে চান অপশনটি সিলেক্ট করে বিভিন্ন থিমস রয়েছে নিচে এখান থেকে যেকোনো একটি সিলেক্ট করুন।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৬. এরপর আপনি দেখতে পাবেন সেইভ এন্ড কন্টিনিউ এই বাটনে ক্লিক করুন ই-কমার্স অ্যাপস ডিজাইন করার জন্য।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৭. এরপর আপনাকে অ্যাপস ডিজাইন করার জন্য একটি একাউন্ট তৈরি করতে হবে এখানে আপনি জিমেইল একাউন্ট এর পাসওয়ার্ড এবং অন্যান্য ইনফরমেশন দিয়ে নতুন একাউন্ট করে নিবেন।

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৮. এরপর ই কমার্স অ্যাপস ডিজাইন করার জন্য আপনাকে ক্লিক করতে হবে স্কিন এর মধ্যে ট্যাপ টু লাঞ্চ।

এরপর সেভ বাটন দেখতে পাবেন এখানে ক্লিক করুন এরপর

দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়

৯. আপনি যদি মোবাইল দিয়ে ই-কমার্স তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনার ব্রাউজার এর মধ্যে ডেস্কটপ মোড ওপেন করতে হবে।

এরপর আপনি এডিট অপশনে ক্লিক করে আপনি ই-কমার্স এপ্স এর লোগো কিংবা অন্যান্য ডিজাইন করে পাবলিশ নামের বাটনে ক্লিক করে অ্যাপস বিভিন্ন অ্যাপস স্টোর এ পাবলিশ করতে পারবেন।

এছাড়া আপনি যদি ডাউনলোড করতে চান তাহলে ডাউনলোড ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ই-কমার্স অ্যাপস ডেভেলপমেন্ট টিউটোরিয়াল

ফ্রিতে ই-কমার্স অ্যাপস কিভাবে তৈরি করা যায়? আমি এই আর্টিকেল এর মাধ্যমে সম্পূর্ণ বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি।

যদি আপনি ই-কমার্স তৈরি করতে কোনরকম সমস্যায় ভুগে থাকেন অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন।

ই-কমার্স অ্যাপস তৈরি করার নিয়ম সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন তাহলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন ধন্যবাদ।

2 Comments on “দারাজের মত বিজনেস এপস তৈরী করা যায়?”

Leave a Reply

Your email address will not be published.