ফ্রি হোস্টিং [Free Hosting] ফ্রি ওয়েবসাইট তৈরি?

ফ্রি হোস্টিং

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ফ্রি হোস্টিং এই আর্টিকেলটি যদি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে ফ্রি ডোমেইন হোস্টিং সম্পর্কে বিস্তারিত জানার জন্য সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে দেখুন।

ফ্রি ডোমেইন রেজিস্ট্রেশন

আপনি যদি ফ্রিতে domain রেজিস্ট্রেশন করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন আমি এখন নিয়মটি দেখিয়ে দেবো এরপর দেখাবো কিভাবে ফ্রি হোস্টিং নিয়ে এর মধ্যে ওয়েবসাইট তৈরি করবেন ফ্রিতে বিস্তারিত চলুন জেনে নেওয়া যাক।

How to domain registration Bangla tutorial?

আপনি যদি বিনামূল্যে ডোমিন রেজিস্ট্রেশন করতে চান তাহলে

ফ্রি হোস্টিং

উপরে স্ক্রিনশট এর মধ্যে আপনি যে ওয়েবসাইটের নামটি দেখতে পাচ্ছেন এটি আপনি গুগলে লিখে সার্চ করুন এরপর ভিজিট করে একটি একাউন্ট তৈরি করুন ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে।

ফ্রি হোস্টিং

এর domain রেজিস্ট্রেশন করার জন্য এখানে আপনি দেখতে পাবেন একটি সার্চ বাটন এখানে আপনি আপনার পছন্দের domain এর নামটি লিখে চেক এবিলিটি এই অপশনটিতে ক্লিক করুন।

ফ্রি হোস্টিং

এখানে আপনি ৪ ধরনের ফ্রি ডোমেইন পাবেন এগুলি আপনি নিতে পারবেন বিশেষ করে আমি উপরের স্ক্রিনশট এর মধ্যে সকল ডোমেইনের নাম দেখিয়ে দিয়েছি।

এরপর আপনি অন্যান্য যে ইনফরমেশন গুলো চাইবে এগুলো দিয়ে ডোমেইন ফ্রিতে রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

ফ্রি ওয়েব হোস্টিং

এখন আমি আপনাকে দেখাবো ফ্রিতে ওয়েবসাইট তৈরি করার জন্য হোস্টিং কিভাবে নিবেন?

How to web hosting registration Bangla tutorial?

ফ্রি হোস্টিং

ফ্রিতে হোস্টিং রেজিস্ট্রেশন করার জন্য উপরে স্ক্রিনশট এর মধ্যে যে ওয়েবসাইটের লিংকটি দেখতে পাচ্ছেন এটি ভিজিট করুন এরপর আপনি সাইন আপ বাটনে ক্লিক করুন।

ফ্রি হোস্টিং

এছাড়া আপনি এই ওয়েবসাইটের হোম পেইজে একটু নিচে আসলে দেখতে পাবেন উপরে স্ক্রিনশট এর মত ফ্রি হোস্টিং নেওয়ার অপশন এখানে ক্লিক করেও আপনি হোস্টিং ফ্রি তে রেজিস্ট্রেশন করতে পারবেন।

ফ্রি হোস্টিং

সাইনা ফর ফ্রি অপশনটিতে ক্লিক করে আপনাকে একটি ফরম দেওয়া হবে এখানে যে তথ্যগুলো রয়েছে আপনাকে সকল তথ্যগুলো দিয়ে সাইন আপ করে নিতে হবে।

ফ্রি হোস্টিং

যদি আপনার প্রিমিয়াম ডোমেইন কিনা তাহলে এখানে যে সার্চ বাটন নামের অপশনটি রয়েছে এখানে দিয়ে চেক বাটনে ক্লিক করুন আপনি চাইলে এখান থেকেও ফ্রি ডোমিন রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

এরপর আপনি এই একাউন্ট এর মধ্যে যা যা ইনফরমেশন চাইবে সকলগুলো দিয়ে ফ্রিতে হোস্টিং গুলো নিয়ে নিবেন এরপর আপনি ওয়ার্ডপ্রেস ইনস্টল করে আপনার ওয়েবসাইট ফ্রি হোস্টিং এর মধ্যে হোস্ট করে ব্যবহার করতে পারবেন।

পাঠক আশা করি আমি আপনাদেরকে দেখাতে পেরেছি যে কিভাবে ফ্রিতে ডোমেইন নেওয়া যায় এবং কিভাবে ফ্রিতে হোস্টিং নেওয়া যায় যদি আপনি কোনভাবে বুঝতে না পারেন তাহলে কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।

ফ্রী হোস্টিং সাইট | ফ্রি ওয়েব হোস্টিং

এই ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিতে হোস্টিং নিয়েছি অত্যন্ত একটি ভালো ওয়েবসাইট এবং এখান থেকে আপনি যে হোস্টিংটি ব্যবহার করবেন ফ্রিতে এটি এক বছর এর মেয়াদে ব্যবহার করতে পারেন এরপরে আপনি যদি রিনিউ করতে চান তাহলে রিনিউ করতে পারবেন।

ফ্রি হোস্টিং কি আমি মোটামুটি আপনাদেরকে বোঝাতে পেরেছি এছাড়া আপনি যদি এই আর্টিকেলটি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন তাহলে সোশ্যাল মিডিয়াতে অবশ্যই শেয়ার করুন যাতে তারা ফ্রিতে ওয়েবসাইটের জন্য হোস্টিং নিতে পারে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.