মনিটাইজেশন

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চাচ্ছি আশাকরি এলি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো মনিটাইজেশন এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে জেনে নিতে পারবেন যে ফেসবুক মনিটাইজেশন করার নিয়ম এবং ইউটিউব মনিটাইজেশন করার নিয়ম এবং ওয়েবসাইট মনিটাইজেশন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত লক্ষ করুন।

What is monetization Bangla ? মনিটাইজেশন কি? আমাদের প্রথমে জানতে হবে এটি হলো মূলত আমরা ইউটিউবে কিংবা ফেসবুকে এবং ওয়েব সাইটে যে বিজ্ঞাপন গুলো দেখে থাকি এগুলো Monetization করে অর্থ উপার্জন করে থাকে মনিটাইজেশন এর বাংলা অর্থ হলো মুদ্রায়ন কিংবা নগদীকরণ!

ফেসবুক পেজ মনিটাইজেশন করার নিয়ম ? ফেসবুক মনিটাইজেশন শর্ত
মনিটাইজেশন

ফেসবুক মনিটাইজ কি? এবং কিভাবে করতে হয় এটি করার মাধ্যমে আপনি কি কাজ করতে পারবেন বিশেষ করে আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে এটি আপনার জন্য খুবই জরুরী কারণে ফেসবুক পেজ থেকেও আপনি খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবেন সেটা কিভাবে সম্ভব এখন বিস্তারিত বিষয় গুলো শেয়ার করবো!

Facebook monetization করে অর্থ উপার্জন করতে পারবেন তার জন্য আপনার একটি ফেসবুক পেজ তৈরি করে নিতে হবে এছাড়া আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে হবে ফেসবুক রিকোয়ারমেন্ট কমপ্লিট করতে হবে যেমন ধরুন 10 হাজার ফলোয়ার এবং 60 হাজার ঘন্টা ওয়াচ টাইম!

Facebook video monetization কিভাবে করতে হয় এই বিস্তারিত বিষয় গুলো নিয়ে গত পর্বে আমরা একটি আর্টিকেল লিখে ছিলাম এই আর্টিকেলের মধ্যে তুলে ধরা হয়েছে আপনি কিভাবে ফেসবুক পেজ তৈরি করতে পারবেন এবং কিভাবে ফেসবুক পেজে ভিডিও আপলোড করবেন এবং কিভাবে ফেসবুক পেজ মনিটাইজ এর জন্য আবেদন করবেন বিস্তারিত জানতে নিচের যোগ করা হয়েছে এখানে ক্লিক করে দেখুন।

ইউটিউব মনিটাইজেশন কি কিভাবে করতে হয় ? (Channel monetization)
মনিটাইজেশন

YouTube channel monetization কিভাবে করতে হয় আমি এখন নিয়মটি আপনাদের মাঝে শেয়ার করব আপনি যদি মনিটাইজেশন এপ্লাই কিভাবে করতে হয় এই বিষয়টি জানতে ইচ্ছুক হয়ে থাকেন সেক্ষেত্রে এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে মনিটাইজেশন আবেদন করার জন্য সম্পূর্ণ বিষয়টি জানতে নিচে লক্ষ্য করুন।

প্রথমত আপনাকে ইউটিউব মনিটাইজেশন রিকোয়ারমেন্ট কিংবা ইউটিউব মনিটাইজেশন পলিসি সম্পর্কে জানতে হবে আপনাকে অবশ্যই একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং সেই ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করতে হবে এবং ইউটিউব রিকোয়ারমেন্ট কমপ্লিট করতে হবে 1000 সাবস্ক্রাইব এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম!

এছাড়া আপনি যদি আরো বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হয়ে থাকেন গত পর্বে আমি ইউটিউব মনিটাইজ সম্পর্কে বিস্তারিত একটি আর্টিকেল লিখেছিলাম আপনি এ বিষয়টি সম্পূর্ণভাবে জানতে নিচে যে বাটন যোগ করা হয়েছে এখানে ক্লিক করে দেখুন।

ওয়েবসাইট মনিটাইজ করার নিয়ম ? (Web Monetization)

মনিটাইজেশন

আপনি যদি ওয়েবসাইট মনিটাইজ করে গুগল অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জন করতে চান সে ক্ষেত্রে এখন আপনার জানা এ বিষয়গুলো খুবই প্রয়োজন!

গুগল এডসেন্স এর কাজ কি ? আপনি বিভিন্ন ওয়েবসাইটের মধ্যে বিজ্ঞাপন দেখতে পেয়ে থাকেন এ বিজ্ঞাপনগুলো মূলত এডসেন্স থেকে দিয়ে থাকে আপনার এডসেন্স এর বিজ্ঞাপন এর মাধ্যমে যদি টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে এডসেন্স এর সাথে কানেক্ট হতে হবে সেটি কীভাবে করবেন এখন আমি নিয়মটি দেখিয়ে দেব!

ব্লগার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স পাওয়ার নিয়ম? ধরুন আপনি একটি ফ্রি ব্লগ ওয়েবসাইট তৈরি করছেন ব্লগার ব্লগস্পট ডট কম থেকে এখন এখানে আপনি আর্টিকেল লিখেছেন এবং আপনি অ্যাডসেন্স থেকে উপার্জন করতে অবশ্যই আপনি গুগল এডসেন্স ডটকম এই ওয়েবসাইট এর মধ্যে আপনাকে প্রবেশ করতে হবে এবং গুগল এডসেন্স সাইনআপ করতে হবে এবং আপনার ওয়েবসাইটের লিংক যোগ করে আপনি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখে ইনকাম করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট মনিটাইজ করার নিয়ম? যদি আপনি ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মাধ্যমে ব্লগিং শুরু করেন সে খেতে আমি আপনাকে কোন বিষয়গুলো খুব সুন্দর ভাবে বোঝাতে পারি কিভাবে আপনি ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটে গুগল এডসেন্স যোগ করবেন!

ওয়ার্ডপ্রেসে গুগল এডসেন্স যোগ করার জন্য প্রথমত আপনাকে (https://www.google.com/adsense/) এখানে আপনি যে লিঙ্কটি দেখতে পাচ্ছেন এটি ভিজিট করতে হবে এরপর আপনাকে গুগল এডসেন্স লগইন করতে হবে গুগল অ্যাডসেন্স সাইন আপ বাটনে ক্লিক করে আপনি জিমেইল এবং পাসওয়ার্ড দিয়ে গুগল এডসেন্স একাউন্ট তৈরী করে নেবেন এরপর আপনার ওয়েব সাইট এর সাথে এডসেন্স যোগ করে নিবেন।

ওয়েবসাইট এর মাধ্যমে ইনকাম করার জন্য এডসেন্স থেকে গত পর্বে আমি বিস্তারিত বিষয়গুলো শেয়ার করেছি আপনি যদি জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে নিচে যে বাটন যোগ করা হয়েছে এই বাটনে ক্লিক করুন এবং এখান থেকে আপনি ওয়েবসাইট মনিটাইজ করে উপার্জন করার বিস্তারিত বিষয়গুলো জেনে নিন।

গুগল এডসেন্স এর বিকল্প – গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

প্রিয় পাঠক আমি উপরে যে স্টেপ গুলো শেয়ার করেছি এভাবে করে আপনি খুব সহজে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল করে উপার্জন করতে পারবেন পাশাপাশি আপনি যদি এডসেন্স এর বিকল্প অন্যান্য নেটওয়ার্ক গুলোর নাম জানতে আগ্রহী হয়ে থাকেন কমেন্ট বক্সে লিখে জানান কিংবা আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন মনিটাইজেশন সম্পর্কে যত রকম আপডেট রয়েছে সকল আপডেট আমাদের ওয়েবসাইটে দেওয়া হবে আপনি খুব সহজে জানতে পারবেন।

আর হ্যাঁ অবশ্যই আপনি কমেন্ট বক্সে লিখে জানাবেন এই আর্টিকেলটি কেমন হয়েছে এবং আপনি কোন বিষয়টি নিয়ে জানতে চান এডসেন্স নিয়ে কোন সমস্যায় আছেন কিনা কিংবা আপনি ফেসবুক নিয়ে কোনো রকম সমস্যায় আছেন কিনা কিংবা ইউটিউব নিয়ে কোনো রকম সমস্যায় আছেন কিনা সেটি অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন।

আমাদের এই ওয়েবসাইটের একটি মাত্র উদ্দেশ্য সেটি হল আপনাকে বেকার মুক্ত করা এবং নিজেকে স্বাবলম্বী করে নিজের ক্যারিয়ার নিজে কিভাবে গড়াতে পারে এই বিষয়টি আমরা তুলে ধরার চেষ্টা করেছি পাশাপাশি ওয়েবসাইট এবং ফেসবুক ইউটিউব এর মাধ্যমে নিজের ক্যারিয়ার কিভাবে গোছাতে পারেনি সে বিষয়টিও আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করতেছি ভালো থাকুন ধন্যবাদ।

error: Content is protected !!