অনলাইনে আয় করার সহজ উপায় ২০২৪: কোটি টাকা আয় করার উপায়

অনলাইনে আয় করার সহজ উপায়
মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায়
Spread the love

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন &#

x9A8;িশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে অনলাইনে আয় করার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে অবশ্যই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখুন।

অনলাইনে টাকা আয় করার সহজ উপায়

আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ মাধ্যম এবং উপায়গুলো খুঁজে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে কারণ আমি আপনাকে এমনভাবে বোঝানোর চেষ্টা করব যাতে করে আপনি খুব সহজে অনলাইনে টাকা আয় করতে পারেন চলুন জেনে নেওয়া যাক।

অনলাইন থেকে আয় করার সহজ উপায় (৫টি)

অনলাইনে সহজে আয় করার উপায় 5 টি আমি এখন আপনাদের মাঝে শেয়ার করব যাতে করে আপনারা এই কাজগুলো করে ইনকাম করতে পারেন।

১. ইউটিউব থেকে ইনকাম

  • সর্বপ্রথম আমি আপনাকে যেই আইডিয়া শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে ইউটিউব থেকে কিভাবে ইনকাম করতে পারেন আপনি যদি ইউটিউব থেকে ইনকাম করতে চান প্রথমেই আপনাকে যে কাজগুলো করতে হবে সেটি হচ্ছে।
  • আপনি youtube.com সাইন আপ করুন।
  • ইউটিউব চ্যানেল তৈরি করুন।
  • ইউটিউব চ্যানেল কাস্টমাইজ করুন।
  • ইউটিউব চ্যানেল ভেরিফাই করুন।
  • ইউটিউবে নিজস্ব কনটেন্ট রেগুলার আপলোড করুন।
  • ইউটিউব চ্যানেল মনিটাইজেশন রিকোয়ারমেন্ট পূরণ করুন ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম।
  • ইউটিউব চ্যানেল গুগল এডসেন্স এর জন্য লিংক করার জন্য চ্যানেল মনিটাইজেশন এর জন্য আবেদন করুন।

প্রিয় বন্ধুরা আপনার ইউটিউব চ্যানেল যখন মনিটাইজেশন হয়ে যাবে ইউটিউব এর ভিডিওতে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো সেট আপ করুন।

কিভাবে ইউটিউবের জন্য এডসেন্স একাউন্ট খুলবেন বিস্তারিত।

২. ফেসবুক থেকে ইনকাম করার উপায়

  • এখন আমি আপনাকে দেখাতে চাচ্ছি কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায় বিশেষ করে আমি আপনাকে সঠিক মাধ্যমটি শেয়ার করব বিস্তারিত বিষয়গুলো নিচে দেওয়া হয়েছে দেখুন।
  • আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান প্রথমে ফেসবুক সাইনআপ করুন।
  • এরপর একটি ফেসবুক পেজ তৈরি করুন।
  • এরপর আপনার ফেসবুক পেজটি সুন্দরভাবে ডিজাইন করুন।
  • এরপর আপনি নিয়মিত ফেসবুক পেজে ভিডিও আপলোড করুন।
  • ফেসবুক পেজ দিয়ে ইনকাম করার জন্য ফেসবুক পেজ মনিটাইজেশন এর রিকোয়ারমেন্ট পূরণ করুন ১০ হাজার ফলোয়ার এবং ৬০ হাজার ঘন্টা ওয়াচ টাইম।
  • এরপর Facebook creator studio তে গিয়ে ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করুন।

যখন ফেসবুক পেজ মনিটাইজেশন হয়ে যাবে ফেসবুকের ভিডিওতে বিজ্ঞাপন সেট আপ করুন।

এছাড়া আপনি ফেসবুক আইডি দিয়েও ইনকাম করতে পারবেন যেমন আপনি যদি ফেসবুক রিয়েলস মনিটাইজেশন করেন এবং ছোট ছোট ভিডিও গুলো আপলোড করেন তাহলে আপনি ফেসবুক একাউন্ট দিয়েও টাকা আয় করতে পারবেন।

কিভাবে ফেসবুক পেজ খুলবেন বিস্তারিত

৩. আর্টিকেল লিখে টাকা আয় করার উপায়

  • আপনি যদি একজন ভালো লেখক হয়ে থাকেন এবং বিভিন্ন বিষয়ে আপনি ভালো লিখতে পারেন তাহলে কিভাবে আপনি কন্টেন রাইটিং করে টাকা ইনকাম করবেন এখন বিস্তারিত বিষয়গুলো সম্পর্কে আপনাকে জানানো হবে।

কন্টেন রাইটিং করে টাকা ইনকাম করার জন্য আপনি একটি ওয়েবসাইট খুলতে পারেন কিংবা বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস রয়েছে এখানে জয়েন করতে পারেন।

যদি আপনি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে আপনার কন্টেন বিক্রি করে টাকা আয় করতে চান অবশ্যই আপনাকে একটি ফ্রিল্যান্সিং অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

এরপর এখানে আপনাকে পোস্ট করতে হবে আপনি কোন বিষয় নিয়ে আর্টিকেল লিখতে পারেন এরপর আপনাকে বিভিন্ন বায়ার কন্টাক করে আপনার সাথে যোগাযোগ করে কনটেন্ট গুলো কিনে নেবে এবং আপনাকে টাকা পেমেন্ট করবে।

যদি আপনি আপনার ওয়েবসাইট এ কনটেন্ট গুলো আপলোড করেন উপার্জন করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে।

এবং আপনার ওয়েবসাইট যেকোনো একটি বিজ্ঞাপন মার্কেটপ্লেস থেকে মনিটাইজেশন করে নিতে হবে এরপর বিজ্ঞাপনের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট খুলে টাকা আয় বিস্তারিত দেখুন।

৪. অ্যাপস তৈরি করে ইনকাম করার উপায়

  • এখন আমি আপনাকে দেখিয়ে দেবো মোবাইল অ্যাপস তৈরি করে কিভাবে টাকা ইনকাম করবেন বিস্তারিত বিষয়গুলো সুন্দরভাবে নিচে তালিকা করা হয়েছে লক্ষ্য করুন।

সফটওয়্যার কিংবা গেম তৈরি করে টাকা ইনকাম করার জন্য আপনাকে একজন ভালো এপ্স ডেভেলপার দিয়ে একটি অ্যাপস তৈরি করে নিতে হবে এবং একটি google Admob অ্যাকাউন্ট খুলতে হবে।

google Admob থেকে বিজ্ঞাপন কোড জেনারেট করে আপনার এপস এর মধ্যে বসিয়ে দিতে হবে এবং আপনার তৈরি করার অ্যাপসটি গুগল প্লে স্টোরে আপলোড করতে হবে।

google Admob এর বিজ্ঞাপন থেকে আপনি খুব সহজেই এভাবে করে প্রতি মাসে একটি ভালো পরিমাণ এমাউন্ট উপার্জন করতে পারবেন।

কিভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করব বিস্তারিত

৫. এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার উপায়

  • এফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে করতে হয় এখন এই বিষয়টি নিয়ে আমি আপনাকে খুব সুন্দর ভাবে বোঝানোর চেষ্টা করব যাতে করে আপনি বাংলাদেশ থেকে affiliate মার্কেটিং শুরু করে ইনকাম করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং করার জন্য বিভিন্ন রকম ওয়েবসাইট রয়েছে কিংবা প্ল্যাটফর্ম রয়েছে আপনাকে প্রথমে এখানে অংশগ্রহণ করতে হবে।

এরপর আপনি তাদের প্রোডাক্টগুলো বিভিন্ন জায়গায় শেয়ার করে যখন প্রোডাক্ট গুলি কিনাতে পারবেন তখন আপনাকে কমিশন দেওয়া হবে।

এছাড়া আপনি বিভিন্ন রকম affiliate link রয়েছে এগুলো শেয়ার করার মাধ্যমেও ইনকাম করতে পারবেন।

কিভাবে এফিলিয়েট মার্কেটিং শুরু করব বিস্তারিত

৬. টাকা আয় করার apps

এখন আমি আপনাকে একটি টাকা ইনকাম করার অ্যাপস শেয়ার করব যেখান থেকে আপনি হালকা কিছু কাজ করার মাধ্যমেও আয় করতে পারবেন।

  • প্রথমে আপনার ফোনের মধ্যে যে গুগল প্লে স্টোর রয়েছে এটি ওপেন করে লিখতে হবে (Taka Income – টাকা ইনকাম) এরপর ইন্টার বাটনে ক্লিক করে দেখতে পাবেন।
অনলাইনে আয় করার সহজ উপায়
  • এরপর অ্যাপসটির উপরে ক্লিক করে ইন্সটল বাটনে ক্লিক করে সম্পূর্ণ ইনস্টল হয়ে গেলে ওপেন করুন।
  • এরপর সাইন আপ বাটনে ক্লিক করে আপনার ফোন নাম্বার কিংবা ইমেইল এড্রেস দিয়ে একটি একাউন্ট খুলে এখানে বিভিন্ন রকমের গেমস এবং অন্যান্য কাজ পেয়ে যাবে এগুলো করে আপনি খুব সহজে আয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

৭. মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

মহিলারা ঘরে বসে কিভাবে আয় করতে পারে এখন আমি আপনাকে সেই প্রসেসটি দেখিয়ে দেবো এবং আপনি যদি জানতে আগ্রহ করেন নিচে লক্ষ্য করুন।

  • প্রথমেই আপনি (এখানে ক্লিক করে) সাইন আপ বাটনে ক্লিক করে পাবলিশার অপশন এর মধ্যে গেট এস্টার্ট নামের বাটন রয়েছে এর উপরে ক্লিক করুন।
অনলাইনে আয় করার সহজ উপায়
  • এরপর আপনাকে একটি ফরম দেওয়া হবে এখানে আপনার নাম ইমেইল এড্রেস এবং অন্যান্য ইনফরমেশন দিয়ে ফর্মটি ফিলাপ করে একাউন্টটি ভেরিফাই করতে হবে।
অনলাইনে আয় করার সহজ উপায়

এরপর আপনার ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে রেফারেল নামের একটি অপশন দেখতে পাবেন এর উপরে ক্লিক করার পর আপনাকে একটি লিঙ্ক দেওয়া হবে এটি কপি কর আপনার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং অন্যান্য জায়গায় শেয়ার করে যদি কাউকে একাউন্ট করতে পারেন তাহলে এভাবে করেও আপনি আয় করতে পারেন।

৮. স্টুডেন্ট অনলাইন ইনকাম

আপনি যদি স্কুল কলেজ এবং ইউনিভার্সিটি ছাত্র হয়ে থাকেন এবং লেখাপড়ার পাশাপাশি অনলাইন থেকে আয় করতে চান তাহলে কিভাবে শুরু করতে পারেন আপনাকে এখন সেই প্রসেসটি দেখিয়ে দেওয়া হবে জানতে দেখুন।

  • সর্বপ্রথম আপনাকে গুগল সার্চ ইঞ্জিন ওপেন করে লিখতে হবে (terabox referral program) এরপর ইন্টার বাটনে ক্লিক করে সবার উপরে যে ওয়েবসাইট পাবেন এটি ভিজিট করুন।
অনলাইনে আয় করার সহজ উপায়
  • এরপর (Go log in!) বাটনে ক্লিক করে (sign up for an account) বাটনে ক্লিক করে কন্টিনিউ উইথ গুগল কিংবা কন্টিনিউ উইথ ফেসবুক এই বাটন গুলোর উপরে ক্লিক করে আপনার জিমেইল কানেক্ট করে একাউন্ট তৈরি করে নিন।
অনলাইনে আয় করার সহজ উপায়
  • এরপর আপনার ইমেইলে একটি ভেরিফিকেশন লিংক আসবে এটি ভেরিফাই করে আপনার ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

এরপর এই ওয়েবসাইট থেকে আপনি রেফারেন্স প্রোগ্রাম এর মাধ্যমে আয় করতে পারবেন কিংবা লিংক শর্ট করে সেটি বিভিন্ন জায়গায় শেয়ার করে খুব সহজেই আয় করতে পারবেন।

৯. রাইড শেয়ারিং থেকে আয় করার উপায় অনলাইন ইনকাম

আপনার যদি একটি মোটরসাইকেল থাকে কিংবা একটি কার থাকে এবং আপনার যদি অন্যান্য যানবাহন থাকে এটিকে কাজে লাগিয়ে কিভাবে আপনি আয় করতে পারেন এখন সেই প্রসেসটি লিখে দেওয়া হবে।

  • প্রথমে আপনাকে ভিজিট করতে হবে (Pathao) অফিসিয়াল ওয়েবসাইট এরপর আপনার বাইক কিংবা কার এবং অন্যান্য যানবাহন সিলেক্ট করে নিচে যে ফর্মটি পাবেন এটি পূরণ করতে হবে।
অনলাইনে আয় করার সহজ উপায়

এরপর আপনি পাঠাও রাইট শেয়ার করার মাধ্যমে খুব সহজে আয় করতে পারবেন এবং প্রতি মাসে এবং প্রতি সপ্তাহে উইদ্র করতে পারবেন আপনার উপার্জিত টাকা গুলো।

১০. Payoneer

অনলাইন থেকে আয় করার সহজ উপায় সম্পর্কে এখন আপনাকে একটি গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করব আপনারা নিশ্চয় জানেন যে পেওনিয়ার হচ্ছে ইন্টারন্যাশনাল একটি পেমেন্ট সিস্টেম এখান থেকে কিভাবে আয় করতে পারেন এখন সেই প্রসেসটি দেখিয়ে দেব জানতে লক্ষ্য করুন।

  • প্রথমে আপনার ফোনে গুগল অ্যাপস ওপেন করে লিখুন (payoneer referral bonus) এরপর ইন্টার বাটনে ক্লিক করে গুগল সার্চ ইঞ্জিন এর মধ্যে যে ওয়েবসাইটটি দেখতে পাবেন এটি ভিজিট করুন।
অনলাইনে আয় করার সহজ উপায়
  • এরপর আপনাকে যে ইনফরমেশন গুলো দিতে বল হবে সবগুলো দিয়ে আপনাকে Payoneer একাউন্ট তৈরি করতে হবে।
  • এরপর আপনাকে একটি রেফারেল লিংক দেওয়া হবে ঐ লিংকটি আপনি বিভিন্নভাবে শেয়ার করে যদি কাউকে একাউন্ট খুলে লেনদেন করে সেই ক্ষেত্রে আপনি প্রতিটি অ্যাকাউন্ট থেকে ২৫ ডলার বোনাস পেয়ে যাবেন।

সম্মানিত প্রিয় বন্ধুরা আমি আশা করি আপনাদেরকে বুঝাতে পেরেছি অনলাইন থেকে যেভাবে করে আপনারা খুব সহজেই ঘরে বসে টাকা আয় করতে পারেন যদি এখানে আপনার কোন একটি বিষয় ভাল লাগে সেই বিষয়টি নিয়ে কাজ শুরু করুন।

মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায়

এই আর্টিকেল এর মাধ্যমে আমি যে টিপসগুলো শেয়ার করেছি এখান থেকে আপনি যদি যেকোনো একটি নিয়ে কাজ শুরু করেন আমি আপনাকে গ্যারান্টি দিচ্ছি প্রতি মাসে আপনি ২০ হাজার টাকা কিংবা ৫০০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায় সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে অবশ্যই আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং আপনি যদি আরও তথ্য জানতে চান আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন ধন্যবাদ।