অ্যাপ তৈরি করার নিয়ম – মোবাইল দিয়ে অ্যাপ তৈরি কিভাবে করব

অ্যাপ তৈরি করার নিয়ম
অ্যাপ তৈরি করার নিয়ম
Spread the love

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় &#

x986;শা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো অ্যাপ তৈরি করার নিয়ম এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে অ্যাপ তৈরি করে ইনকাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন।

মোবাইল থেকে সফটওয়্যার তৈরি – অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি

প্রিয় পাঠক আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইল থেকে সফটওয়্যার তৈরি করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন এবং সফটওয়্যার তৈরি করে কিভাবে টাকা আয় করতে হয় বিস্তারিত বিষয় গুলো আমি এই আর্টিকেলের মধ্যে সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করব আপনি যদি এন্ড্রয়েড এপস তৈরী করে টাকা উপার্জন করতে চান তাহলে এই আর্টিকেলটি লক্ষ্য করুন একদম শেষ পর্যন্ত।

অ্যাপ তৈরি করে আয় – কিভাবে অ্যাপ তৈরি করা হয়?

আমি এখন দেখাতে চাচ্ছি যে কিভাবে এন্ড্রয়েড মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করতে হবে এবং সেই সফটওয়্যার এর মধ্যে বিজ্ঞাপন বসিয়ে কিভাবে টাকা আয় করবেন বিস্তারিত বিষয় গুলো মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

Android app তৈরি করার ফ্রি ওয়েবসাইট – Create A Android App

আমি একটি ওয়েবসাইট এর সাহায্যে অ্যান্ড্রয়েড অ্যাপস বানানো দেখাবো যেখান থেকে কোনরকম কোডিং ছাড়াই অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করে টাকা আয় করতে পারবে অবশ্যই বিস্তারিত জানতে লক্ষ্য করুন।

how to make a Android app without coding with make money
অ্যাপ তৈরি করার নিয়ম

অ্যান্ড্রয়েড অ্যাপস বানানোর নিয়ম ? যদি আপনি কোন কোডিং ছাড়াই অ্যাপ তৈরি করতে চান তাহলে আপনাকে (https://appsgeyser.com/) এখানে যে ইউআরএলটি দেওয়া হয়েছে এটির কপি করে ভিজিট করতে হবে।

Create App for free এইরকম একটি বাটন করে স্ক্রীনশটএর মত দেখতে পাচ্ছেন ঠিক এমন একটি লেখা দেখতে পাবেন এখানে ক্লিক করতে হবে।

অ্যাপ তৈরি করার নিয়ম

এখন আপনি কী ধরনের অ্যাপ তৈরি করবেন এটাই সিলেক্ট করতে হবে উপরে যে স্ক্রিনশট দেখতে পাচ্ছেন এই ধরনের একটি অ্যাপ তৈরি করার ক্যাটাগরি দেখতে পাবেন এখান থেকে সিলেক্ট করুন।

অ্যাপ তৈরি করার নিয়ম

Web view App আমি যেহেতু ওয়েব ভিউ অ্যাপ তৈরি করব এজন্য এজন্য ওয়েবসাইট আইকন যেটি রয়েছে এখানে ক্লিক করব এরপর আপনি নিজের ওয়েবসাইট এর জন্য অ্যাপ তৈরি করবেন এই লিংকটি দিতে হবে বিশেষ করে উপরে স্ক্রীনশট এর মত দেখতে পাচ্ছেন এরপর সেভ বাটনে ক্লিক করুন।

অ্যাপ তৈরি করার নিয়ম

APP NAME টি দিতে হবে বিশেষ করে আপনি যে নাম দিয়ে অ্যাপস তৈরি করবেন এই নামটি দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন উপরের স্ক্রিনশট এর মধ্যে দেখানো হয়েছে।

অ্যাপ তৈরি করার নিয়ম

একটি আইকন আপলোড করতে হবে বিশেষ করে আমরা যখন যেকোনো একটি অ্যাপস মোবাইলে ইন্সটল করে থাকি তখন একটি অ্যাপ এর লোগো দেখতে পাই এ ধরনের লোগো যোগ করার জন্য অবশ্যই আপনি Custom icon এ ক্লিক করে একটি লোগো আপলোড করুন এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

অ্যাপ তৈরি করার নিয়ম

আমাদের তৈরি করা অ্যাপস টি এখন সম্পূর্ণভাবে রেডি হয়ে গেছে এখন শুধুমাত্র আমাদের ডাউনলোড করতে হবে Create নামের যে বাটন দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন।

অ্যাপ তৈরি করার নিয়ম

আমাদের অ্যাপটি ডাউনলোড করার জন্য এখন গুগল অ্যাকাউন্ট এবং ফেসবুক অ্যাকাউন্ট এর মাধ্যমে সাইন আপ করতে হবে।

এখন আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট কিংবা আপনার গুগোল অ্যাকাউন্ট এর মাধ্যমে লগিন করুনঃ।

অ্যাপ তৈরি করার নিয়ম

স্কিনশট এর মধ্যেই আপনি ডাউনলোড বাটন দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করার পর আপনার তৈরি করা অ্যাপস টি ডাউনলোড করার লিঙ্ক পেয়ে যাবেন আমার তৈরি করা অ্যাপস এর লিঙ্ক হলো (https://appsgeyser.io/15397336/Monetization-Policy) এই লিংকটি ভিজিট করে আপনি আমার তৈরি করা অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারবেন এবং আপনিও ঠিক এই লিংক থেকে এ ধরনের একটি লিঙ্ক পাবেন এখান থেকে ডাউনলোড করতে পারবেন আপনার তৈরি করার সফটওয়্যার

অ্যাপ তৈরির পদ্ধতি – অ্যাপ তৈরির খরচ

একটি অ্যাপ তৈরি করার খরচ সম্পর্কে যদি আপনি জানতে ইচ্ছুক হয়ে থাকেন সেক্ষেত্রে একটি নরমাল অ্যাপস তৈরি করতেও আপনার 2000 টাকা থেকে 5000 টাকা পর্যন্ত খরচ হয়ে যাবে সেক্ষেত্রে আপনি নিজের জন্য বিনামূল্যে সফটওয়্যার তৈরি করে নিতে পারবেন আমার দেওয়া টিউটোরিয়াল যদি আপনি মনোযোগ সহকারে লক্ষ্য করেন।

প্লে স্টোরে অ্যাপ পাবলিশ করতে কত টাকা লাগে

এছাড়া আরো অনেকে জানতে আগ্রহী যে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করে গুগল প্লে স্টোরে আপলোড করতে চান তবে সেক্ষেত্রে আপনার এখান থেকে একটি Google Play Cansole Account করতে হবে তার জন্য খরচ হবে 25 ডলারের মত।

অ্যাপ তৈরি করে কিভাবে আয় করা যায় ?

অ্যাপ তৈরি করার নিয়ম

এখন আমি দেখাতে যাতে যে আপনার তৈরি করা অ্যাপস এর মধ্যে গুগল এডমোব এর বিজ্ঞাপন কিভাবে বসাবে এবং সেই বিজ্ঞাপন থেকে কিভাবে টাকা উপার্জন করবেন।

অ্যাপ তৈরি করার নিয়ম

Monetize নামের যে অপশন টি দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন এরপর আপনি Good AdMob এর বাটন এ ক্লিক করুন এরপর আপনি Create Google AdMob করে তারপর এখান থেকে বিজ্ঞাপন কোড জেনারেট করবেন এরপর সেই বিজ্ঞাপন কোড বসাবেন।

এরপর আপনার অ্যাপস দিয়ে যখন ইন্সটল করা হবে তখন গুগোল এর বিজ্ঞাপন দেখাবে এবং সেই বিজ্ঞাপনে ক্লিক করার মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন অ্যাপস তৈরি করে।

প্রিয় পাঠক আপনি যদি আরো নিত্যনতুন অ্যাপস তৈরি করে টাকা আয় করতে চান তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং আজকে যে টিউটোরিয়ালটি শেয়ার করা হয়েছে এটি আপনার কেমন লেগেছে সেটিও কমেন্ট বক্সে লিখে জানাতেন।

অ্যাপ তৈরি করার নিয়ম: অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট টিউটোরিয়াল সম্পর্কে আপনি যদি আরো নিত্যনতুন টিউটিরিয়াল জানতে আগ্রহী হয়ে থাকেন অবশ্যই আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন ধন্যবাদ।