জিমেইল একাউন্ট খোলার নিয়ম ২০২৪: How To Make Gmail account

জিমেইল একাউন্ট খোলার নিয়ম
জিমেইল একাউন্ট খোলার নিয়ম
Spread the love

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়&#x

987; আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে জিমেইল একাউন্ট খোলার নিয়ম এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে জিমেইল নিউ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন।

মোবাইলে জিমেইল একাউন্ট খোলার নিয়ম

জিমেইল নতুন অ্যাকাউন্ট তৈরী কিভাবে করতে হয় আমি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করব আপনি যদি ইমেইল একাউন্ট খুলুন সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই মনোযোগ সহকারে আর্টিকেলটি দেখুন।

জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি খোলার জন্য আমি আপনাদেরকে যে স্ক্রিনশট গুলো দেবো অবশ্যই আপনাকে এগুলো দেখতে হবে এবং এভাবে করে আপনি খুব সহজে নতুন জিমেইল একাউন্ট খুলতে পারবেন চলুন জেনে নেওয়া যাক।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

আপনার মোবাইলের মধ্যে google apps রয়েছে কিংবা জিমেইল সফটওয়ার হয়েছে এটি ওপেন করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

ক্রিয়েট একাউন্ট এর উপরে ক্লিক করবেন এরপর ফর মাই সেলফ নামের অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার নামের প্রথম অংশ দিতে হবে এরপর নামের শেষের অংশ দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার জন্য তারিখের দিন মাস বছর দিয়ে এরপর জেন্ডার এর মধ্যে ক্লিক করবেন যদি ছেলে হয়ে থাকেন মেইল এবং মেয়ে হয়ে থাকলে ফিমেল দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এরপর এখান থেকে আপনি যেকোনো একটি ইমেইল একাউন্ট এর ইউজারনেম চয়েস করে নেক্সট বাটনে ক্লিক করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড সেট আপ করতে হবে অবশ্যই আপনাকে আট সংখ্যার পাসওয়ার্ড দিয়ে নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনি যদি মোবাইল নাম্বার যোগ করতে চান তাহলে ওপরে যে খালি বক্সটি হয়েছে এখানে মোবাইল নাম্বার দিন এবং নেক্সট বাটনে ক্লিক করে ওটিপি কোড দিন।

যদি আপনি মোবাইল নাম্বার ছাড়া জিমেইল একাউন্ট খুলতে চান তাহলে স্কিপ নামের ছবি বাটন রয়েছে এখানে ক্লিক করুন।

এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

এরপর আই একসেপ্ট নামের বাটনে ক্লিক করুন।

কিভাবে জিমেইল আইডি পাসওয়ার্ড বের করবো

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে আপনি জিমেইল একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে তা বের করতে পারবেন তার জন্য অবশ্যই আমি যে নিয়মটি দেখিয়ে দেবো এটি আপনাকে লক্ষ্য করতে হবে।

প্রথমত আপনাকে একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করতে হবে এরপর google একাউন্ট এ লিখে সার্চ করুন।

প্রথমে সার্চ ইঞ্জিনিয়ার মধ্যে যে লিংকটি পাবেন এটি ভিজিট করুন এরপর আপনাকে যে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড বের করতে চান সেটি দিতে হবে এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

আপনার যখন পাসওয়ার্ড মনে নেই তখন আপনাকে নিচে একটি ফোরকেট পাসওয়ার্ড নামের অপশন দেওয়া হবে এখানে আপনাকে ক্লিক করুন।

এরপর আপনি যে মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খুলেছিলেন জিমেইল আইডি এর জন্য ওই নাম্বারের মধ্যে google থেকে একটি otp কোড দেওয়া হবে এটি আপনাকে দিয়ে আপনি নতুনভাবে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড সেট আপ করে নিবেন।

জিমেইল একাউন্ট রিকভারি

আমি উপরে যে নিয়মটি দেখিয়ে দিয়েছি এভাবে করে আপনি গুগল অ্যাকাউন্ট রিকভারি কিংবা gmail অ্যাকাউন্ট রিকভারি করতে পারবেন যদিও বা না বুঝেন কমেন্ট বক্সে লিখে জানাবেন।

জিমেইল আইডি কিভাবে ডিলিট করব

আপনি যদি কোনো কারণে জিমেইল একাউন্ট ডিলিট করে দিতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এখন আমি আপনাকে দেখিয়ে দিচ্ছি অবশ্যই এগুলি মনোযোগ সহকারে লক্ষ্য করতে হব।

আপনার মোবাইলে গুগল ক্রোম ব্রাউজার।

এরপর আপনি জিমেইল একাউন্ট ডিলিট লিখে সার্চ করুন গুগল এর মধ্যে।

প্রথমে যেই লিংকটি পাবেন এটি ভিজিট করুন।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

ডিলিট এ সার্ভিস নামের যে অপশন রয়েছে এখানে আপনাকে ক্লিক করতে হবে।

এর একটু নিচে গেলে আপনি দেখতে পাবেন ডিলিট গুগল একাউন্ট নামের অপশন এখানে ক্লিক করার পর আপনার google একাউন্টের কিংবা জিমেইল একাউন্টের পাসওয়ার্ড দিয়ে ডিলিট সার্ভিস এর মধ্যে ক্লিক করতে হবে।

ফেসবুক জিমেইল আইডি খোলার নিয়ম

কিভাবে নতুন জিমেইল একাউন্ট খুলতে হয় আমি এই আর্টিকেল এর মাধ্যমে তা দেখানোর জন্য চেষ্টা করেছি আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

নতুন আইডি খুলবো সম্পর্কে আর্টিকেটে যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন ধন্যবাদ।