ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়মব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্ট&#

x9BF;ং কেনার নিয়ম? প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ব্লু হোস্ট ডোমেইন এবং হোস্টিং সম্পর্কে বিস্তারিত আপনি যদি জানতে যোগ করে থাকেন সম্পন্ন আর্টিকেলটি দেখুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন কিভাবে কিনবেন?

আপনি জানেন যে ব্লু হোস্ট ডোমেইন হোস্টিং কোম্পানি পৃথিবীর সবচেয়ে সেরা আপনি যদি এখান থেকে ডোমিন কিনতে চান সেই ক্ষেত্রে কিভাবে কিনতে পারেন আমি আপনাদেরকে আজকের এই আর্টিকেল এর মাধ্যমে জানানোর চেষ্টা করব।

ব্লু হোস্ট ডোমেইন রেজিস্ট্রেশন করার নিয়ম?

bluehost domain রেজিস্ট্রেশন করার জন্য আপনাকে প্রথমত (https://www.bluehost.com) এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি ভিজিট করে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

এরপর আপনি দেখতে পাচ্ছেন যে এখানে একটি কালি বক্স রয়েছে ডট কম এর পাশে এখানে আপনার পছন্দের domain নামটি লিখে সার্চ বাটনে ক্লিক করাতে হবে।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

আপনার পছন্দের একটি domain এর নামটি যদি এভেলেবেল থাকে তাহলে added to card অপশনটিতে ক্লিক করুন।

Proceed একটু নিচে দেখতে পাবেন এই নামের একটি অপশন এখানে ক্লিক করুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

এরপর ডোমেইন কেনার জন্য আপনাকে এখানে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে এখানে আপনার নাম এড্রেস ইত্যাদি গুলো দিয়ে ফরমটি পূরণ করে নিবেন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

যদি আপনি মাস্টার কার্ড ব্যবহার করে ডোমেইন কিনতে চান তাহলে অবশ্যই আপনার মাস্টার কার্ডের বিস্তারিত তথ্যগুলো দিতে হবে।

যদি পেপাল এর মাধ্যমে ডোমেইন কিনতে চান পেপার নামের বাটনটি ক্লিক করুন এরপর আপনার পেপাল একাউন্ট এর ইউজারনেম কিংবা ইমেইল এড্রেস দিবেন।

Purchase now বাটনে ক্লিক করে ব্লু হোস্ট ওয়েবসাইট থেকে ডোমেইন কিনতে পারবেন।

ব্লু হোস্ট হোস্টিং কেনার নিয়ম?

এখন আমি আপনাদেরকে দেখাতে চাচ্ছি যে আপনি যদি ব্লু হোস্ট থেকে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এর জন্য হোস্টিং কিনতে চান কিংবা ক্লাউড হোস্টিং কিনতে চান কিংবা ডেডিকেট হোস্টিং কিনতে চান সেই ক্ষেত্রে কিভাবে ব্লু হোস্ট থেকে হোস্টিং কিনতে হয় জানতে দেখুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

প্রথমত আপনাকে ব্লু হোস্ট ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করতে হবে এরপর আপনি পাশে মেনু অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন এরপর আপনি হোস্টিং নামের অপশনে ক্লিক করুন।

এরপর আপনি কি ধরনের হোস্টিং কিনতে চান এই হোস্টিং এর উপরে ক্লিক করুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

আমি যেহেতু থেকে ডিপিএস হোস্টিং কিনতে চাই এই জন্য আমি VPS Hosting এর ওপরে ক্লিক করার পর তিনটি প্যাকেজ দেখতে পাচ্ছি এখান থেকে যেটি আপনার ভালো লাগবে সেই VPs হোস্টিং প্যাকেজ এর উপরে ক্লিক করুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

যদি আপনি নতুন ডোমেনসহ হোস্টিং কিনতে চান সেই ক্ষেত্রে আপনাকে প্রথমে যেই অপশনটি দেখতে পাচ্ছেন (create a new domain) এই অপশনটিতে ক্লিক করতে হবে।

যদি আপনার ডোমেইন থেকে তাকে শুধুমাত্র হোস্টিং কিনতে চান তাহলে (use a domain you own) এখানে আপনার ডোমেইন এর নামটি লিখে নেক্সট বাটনে ক্লিক করুন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন হোস্টিং কেনার নিয়ম

এরপর আপনি বিভিন্ন রকম ইনফরমেশন দেখতে পাবেন যদি আপনার ব্লু হোস্ট একাউন্ট না থাকে অবশ্যই আপনাকে এখানে ব্লু হোস্ট একাউন্ট করার জন্য আপনার যাবতীয় ইনফরমেশন গুলো দিয়ে নিচে এসে সাবমিট নামের অপশনটিতে ক্লিক করুন।

এরপর আপনি ব্লু হোস্ট থেকে যেকোনো হোস্টিং এভাবে কিনে নিতে পারবেন।

ব্লু হোস্ট থেকে ডোমেইন এবং হোস্টিং কেনার নিয়ম সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন এবং আরও নিত্য নতুন ডোমেইন এবং হোস্টিং কেনার নিয়ম জানার জন্য আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

error: Content is protected !!