ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো ইউটিউব চ্যানেল খোলার নিয়ম এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে জানতে পারবেন যে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন।

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম : ইউটিউব চ্যানেল ডাউনলোড

আপনি যদি ইউটিউব আইডি খোলা নিয়ে কোনো রকম সমস্যায় ভুগে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য হবে খুবই গুরুত্বপূর্ণ কারণ এই আর্টিকেলের মধ্যে তুলে ধরা হবে।

প্রফেশনাল নতুন ইউটিউব চ্যানেল মোবাইলের মাধ্যমে কিভাবে তৈরি করতে হয় এবং খুব সহজে ইউটিউব চ্যানেলে কিভাবে সেটআপ করতে হয়!

এবং ইউটিউব চ্যানেল সেটিং সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করব জানতে অবশ্যই নিচের স্টেপগুলো লক্ষ করুন।

ইউটিউব একাউন্ট খোলার নিয়ম – ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায়

আপনি যদি ইউটিউব চ্যানেল খুলে টাকা উপার্জন করার জন্য চিন্তা করে থাকেন এবং ইউটিউব থেকে নিজের ক্যারিয়ার গোছাতে চান তাহলে এখন আমি যেয়ে স্টেপ গুলো শেয়ার করব এগুলি মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

জিও মোবাইলে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো – নতুন ইউটিউব চ্যানেল

এন্ড্রয়েড মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করার নিয়ম এবং বাটন মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করার নিয়ম এবং অন্যান্য মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করার নিয়ম আমি এখন সুন্দরভাবে লিস্ট করে দিচ্ছি!

ডাব্লিউডাব্লিউ ডট youtube.com প্রথমে আপনাকে এই লিংকটি ভিজিট করতে হবে,

এখন আপনি জিমেইল দিয়ে ইউটিউব সাইন আপ করুন, এরপর আপনাকে সুন্দর একটি ইউটিউব চ্যানেলের নাম দিতে হবে যেটি লোকজন খুব সহজে মনে রাখতে পারে।

create YouTube channel এই বাটনে ক্লিক করে আপনাকে নতুন ইউটিউব চ্যানেল তৈরি করে নিতে হবে।

ইউটিউব চ্যানেল সেটিং – ইউটিউব চ্যানেল সেটিং করার নিয়ম

আপনি ইউটিউব চ্যানেল খোলার পর ইউটিউব চ্যানেল সেটআপ করা খুবই গুরুত্বপূর্ণ এখন আমি দেখিয়ে দেবো কিভাবে ইউটিউব চ্যানেল সেটআপ করতে হয়।

প্রথমে ইউটিউব লগইন করুন এরপর আপনি ইউটিউব সেটিং অপশন এ প্রবেশ করুন।

এরপর আপনি ইউটিউব বেসিক সেটিং অপশনে যান এরপর আপনি এখানে একটি ইউটিউব কভার ফটো এবং ইউটিউব প্রোফাইল ফটো যোগ করুন।

এরপর আপনার ইউটিউব চ্যানেল টি মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে নিতে হবে ইউটিউব পার্টনার ভেরিফাই করা খুবই জরুরি কারণ আপনি যদি লম্বা ভিডিও ইউটিউবে আপলোড করতে চান এবং ইউটিউব এর মধ্যে উপরে যে ফটো থাকে সেটি দেওয়ার জন্য অবশ্যই আপনাকে ইউটিউব পার্টনার ভেরিফাই করতে হবে মোবাইল নাম্বার দিয়ে।

ইউটিউবে ভিডিও আপলোড করার নিয়ম – ভিডিও আপলোড

আপনি যদি কম্পিউটার দিয়ে ভিডিও আপলোড করেন ইউটিউবে সে ক্ষেত্রে গুগল ক্রোম ব্রাউজার কিংবা অন্যান্য ব্রাউজার ব্যবহার করে ভিডিও আপলোড করতে পারবেন!

যদি আপনি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ইউটিউব অ্যাপস ডাউনলোড করে ইউটিউব একাউন্ট লগইন করতে হবে!

ইউটিউব অ্যাপস ওপেন করার পর আপনি মধ্যখানে একটি প্লাস বাটন দেখতে পাবেন এখানে ক্লিক করার পর আপনি ইউটিউবে ভিডিও আপলোড করতে চান সেটি আপলোড করতে পারবেন।

ইউটিউব ভিডিও এসইও – ভিডিও এসইও করার নিয়ম

আপনি যদি ইউটিউব চ্যানেলের ভিডিও রেংকিং এ নিয়ে আসতে চান তাহলে অবশ্যই আপনাকে এসইও করতে হবে ইউটিউব বাংলা এস ইউ সম্পর্কে বিভিন্ন টিউটোরিয়াল রয়েছে তবে আমি এই আর্টিকেলের মধ্যে তুলে ধরবো কিভাবে ইউটিউব ভিডিও এসইও করতে হয়?

ইউটিউবে ভিডিও ভাইরাল করার নিয়ম – নতুন ইউটিউব চ্যানেল

আপনি যখন ইউটিউবে ভিডিও আপলোড করবেন অবশ্যই আপনাকে ইউটিউবের ভিডিওতে টাইটেল যোগ করতে হবে এটি খুবই গুরুত্বপূর্ণ এরপর আপনার ইউটিউব এর ভিডিও তে যে ডেসক্রিপশন বক্স রয়েছে এটি আপনাকে ভিডিওটি কোন বিষয়টি নিয়ে তৈরি করেছেন এটি উল্লেখ করতে হবে এরপর আপনাকে ইউটিউব ট্যাগ গুলো সুন্দর ভাবে বসাতে হবে!

কিওয়ার্ড রিসার্চ করার নিয়ম ? কিভাবে কিওয়ার্ড রিসার্চ করতে হয়

ইউটিউব ভিডিও সার্চ ইঞ্জিন যেখান থেকে আপনি বিভিন্ন রকম কি ওয়ার্ড এর আইডিয়া নিতে পারবেন যেমন ধরুন ইউটিউব এর মধ্যে যে সার্চ বাটন রয়েছে এখানে আপনি যে বিষয়টি নিয়ে ভিডিও তৈরি করতে চান সেটি লিখে সার্চ করুন এরপর দেখতে পাবেন বিভিন্ন রকম দেখাচ্ছে এখান থেকে আপনি যেকোনো কিওয়ার্ড নিয়ে ভিডিও তৈরি করতে পারবেন এবং এটি ইউটিউব ভিডিও এসইও জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ইউটিউব ফ্রী কোর্স – ইউটিউব থেকে টাকা ইনকাম

প্রিয় পাঠক আমি যতটুক সম্ভব চেষ্টা করেছি ইউটিউব চ্যানেল খোলার নিয়ম থেকে শুরু করে ইউটিউব এসইও থেকে শুরু করে বিস্তারিত তথ্য গুলো যদি আপনি ইউটিউব সংক্রান্ত তথ্য জানতে আগ্রহী হয়ে থাকেন কিংবা ইউটিউব নতুন আপডেট সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এবং ইউটিউব চ্যানেল মনিটাইজ কিভাবে করতে হয় এই বিষয়টি সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট বক্সে লিখে জানাবে কিংবা আমাদের ওয়েবসাইটের মধ্যে যে ক্যাটাগরিগুলো রয়েছে এখানে আপনি চেক করে নিবেন ধন্যবাদ।

error: Content is protected !!