নতুন টিপস [Tips And tricks] টেক টিপস

ইউটিউব মনিটাইজেশন পলিসি ২০২৩ – YouTube চ্যানেল মনিটাইজেশন

5/5 - (1 vote)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমিও খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করবো আশা করি এটা তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো ইউটিউব মনিটাইজেশন এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে লক্ষ্য করেন তাহলে জানতে পারবেন ইউটিউব মনিটাইজেশন রিকোয়ারমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখুন।

Contents hide
5 ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ? কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করতে হয় ?
ইউটিউব মনিটাইজেশন কি – ইউটিউব মনিটাইজেশন বাংলা টিউটোরিয়াল

প্রিয় পাঠক ইউটিউব মনিটাইজেশন হলো একটি অর্থ উপার্জন করার মাধ্যম যেমন আপনি ইউটিউবে যে ভিডিওগুলো দেখে থাকেন এ ভিডিও গুলো তে বিজ্ঞাপন এই বিজ্ঞাপন থেকে যারা কনটেন্ট ক্রিয়েটর রয়েছে তারা অর্থ উপার্জন করে থাকে বিশেষ করে ইউটিউব তাদেরকে পেমেন্ট দিয়ে থাকে।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার নিয়ম? কিভাবে ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করতে হয়?

আজকের আমরা তাদের আলোচনার মূল বিষয়টি হলো কিভাবে একটি ইউটিউব চ্যানেল শুরু থেকে শেষ পর্যন্ত মনিটাইজেশন করতে হয় এই বিস্তারিত গাইড লাইন আপনাদের মাঝে শেয়ার করব যাতে আপনি একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করে ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন পর্যন্ত করে অর্থ উপার্জন করতে পারেন ইউটিউব থেকে সেই বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিষয়গুলি মনোযোগ সহকারে দেখুন।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার জন্য কি কি দরকার?

আপনি যদি ইউটিউব চ্যানেল মনিটাইজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এখন আমি আপনাকে দেখাব কিভাবে একটি নতুন ইউটিউব আইডি তৈরি করতে হয়!

(https://www.youtube.com/create_channel) এখানে আপনি যে লিঙ্কটি দেখতে পাচ্ছেন এটি ভিজিট করে ইউটিউব লগইন করে আপনার ইউটিউব চ্যানেলের নাম কি দিয়ে ইউটিউব চ্যানেল খুলে নিতে পারবেন।

ইউটিউব অ্যাপস ডাউনলোড – ইউটিউব সফটওয়্যার

youtube apk এর মাধ্যমেও ইউটিউব চ্যানেল তৈরি করতে পারবেন যেমন ধরুন প্রথমত আপনি গুগল প্লে স্টোর থেকে কিংবা ইউটিউব এপস এখানে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করুন।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ? কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করতে হয় ?

ইউটিউব অ্যাপ ওপেন করুন এরপর আপনি আপনার ডিভাইসে যে জিমেইল এড্রেস লগইন করেছেন বা আপনি ইউটিউব একাউন্ট খোলার জন্য যে জিমেইল টি ব্যবহার করতে চান এটি দিয়ে ইউটিউব অ্যাপস লগইন করুন।

এখন আপনার ইউটিউব চ্যানেলের নাম টি দিন এরপর আপনি ইউটিউব চ্যানেলের ডেসক্রিপশন লিখুন এবং ইউটিউব চ্যানেলে একটি প্রোফাইল ফটো আপলোড করুন এবং ইউটিউব চ্যানেলের একটি কভার ফটো আপলোড করুন।

ইউটিউব একাউন্ট ভেরিফাই করার নিয়ম – ইউটিউব পার্টনার ভেরিফাই

আপনি যদি ইউটিউব চ্যানেলের বড় বড় ভিডিও আপলোড করতে চান কিংবা আপনার ইউটিউব চ্যানেলের YouTube video এর উপরে আলাদা ফটো যোগ করতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার মোবাইল নাম্বার দিয়ে YouTube verify করে নিতে হবে এটি ইউটিউব সেটিং অপশনে গিয়ে আপনার মোবাইল নাম্বার দিয়ে ইউটিউব আইডি ভেরিফাই করতে পারবেন।

ইউটিউবে ভিডিও আপলোড করার নিয়ম ? কিভাবে ইউটিউবে ভিডিও আপলোড করব

আপনি যদি ইউটিউব চ্যানেলের ভিডিও আপলোড করতে চান তাহলে অবশ্যই আপনাকে ইউটিউবের জন্য ভিডিও তৈরি করতে হবে এখন আপনি কি নিয়ে ভিডিও তৈরি করবেন এ ধরনের একটি প্রশ্ন করতে পারেন আপনি যে বিষয়টি নিয়ে ভালো জানেন এই বিষয়টির উপর ভিডিও তৈরি করুন তবে আপনি কারো ভিডিও চুরি করে আপনার চ্যানেলে আপলোড করবেননা কঁপিরাইট ক্লাইম হয়ে আপনি ইউটিউব চ্যানেলটি মনিটাইজ করতে পারবেন না পাশাপাশি ইউটিউব চ্যানেলটি হারাবেন।

ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও তৈরি করার আইডিয়া – কিভাবে ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও তৈরি করব

আপনি যদি বিভিন্ন বিষয় নিয়ে ভাল জানেন সে বিষয়টির উপরে আপনার মোবাইলের ক্যামেরা টি চালু করে ভিডিও রেকর্ড করুন পাশাপাশি আপনি যদি সামাজিক বিভিন্ন রকম বিষয় গুলো রয়েছে সেগুলি তুলে ধরে মোবাইলের ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ড করে সেটি ও YouTube Video Upload করতে পারবেন।

ইউটিউব ভিডিও এডিটিং অ্যাপস – ইউটিউব ভিডিও তৈরি করার সফটওয়্যার

আপনি যে ভিডিওটি তৈরি করবেন এই ভিডিওটি অবশ্যই আপনাকে এডিটিং করতে হবে এখন আমি আপনাকে কয়েকটি সফটওয়্যার এর নাম উল্লেখ করব যে ভিডিও এডিটিং অ্যাপস গুলো দিয়ে আপনি খুব সহজেই সুন্দর ভিডিও তৈরি করতে পারবেন ইউটিউব চ্যানেলের জন্য।

(ফিলমরাগো) (ক্যামটাসিয়া সফটওয়্যার) (ভিডিও এডিটর ফর ইউটিউব) ভিভা ভিডিও এডিটর – এখানে আমি যে কয়েকটি সফটওয়্যার এর নাম উল্লেখ করছি ইউটিউবে ভিডিও তৈরি করার জন্য সবচেয়ে ভালো ভিডিও এডিটিং অ্যাপস যেগুলি আপনার মোবাইলে ডাউনলোড করে ইউটিউব এর জন্য সুন্দর ভিডিও তৈরি করতে পারবে।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন রিকোয়ারমেন্ট : ইউটিউব চ্যানেল মনিটাইজেশন পলিসি

আপনি যদি ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করতে চান সেই ক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলের 1000 সাবস্ক্রাইব এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে এবং কোন রকম কপিরাইট ভিডিও থাকতে পারবে না যদি ইউটিউব রিকোয়ারমেন্ট Complete তাহলে আপনি আপনার চ্যানেল আবেদন করতে পারেন।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার নিয়ম : ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর জন্য আবেদন করার নিয়ম?

(https://studio.youtube.com/channel/UC/monetization) এখানে আপনি যে লিঙ্কটি দেখতে পাচ্ছেন এই লিংকটি ভিজিট করে আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজ এর জন্য আবেদন করতে পারেন।

ইউটিউব ক্রিয়েটর স্টুডিও ওপেন করে ইউটিউব মনিটাইজেশন অপশনটিতে ক্লিক করে গুগল এডসেন্স এর সাথে ইউটিউব চ্যানেলে যোগ করতে পারেন।

ইউটিউব এডসেন্স – ইউটিউবে ভিডিও তে বিজ্ঞাপন সেটআপ করার নিয়ম?

আপনার ইউটিউব চ্যানেল যখন গুগল এডসেন্স এর বিজ্ঞাপন মনিটাইজ হয়ে যাবে কিংবা আপনার ইউটিউব চ্যানেল যখন অ্যাপ্রভাল হয়ে যাবে এরপর আপনার ভিডিও গুলোতে বিজ্ঞাপন সেটআপ করতে হবে তার জন্য আপনি ইউটিউবে ভিডিও তে ক্লিক করবেন এরপর মনিটাইজেশন এনাবল করে দিবেন।

ইউটিউব চ্যানেল রিভিউ রিজেক্ট যদি করে দেয় সে ক্ষেত্রে আমাদের জানাতে পারেন কিংবা ইউটিউব রিজেক্ট সংক্রান্ত তথ্য জানতে আমাদের সাথেই থাকুন।

ইউটিউব থেকে ইনকাম করার উপায় – কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় ?

প্রিয় পাঠক আমি উপরে যে নিয়ম গুলো শেয়ার করেছি এটি যদি তুমি ভালোভাবে লক্ষ্য করা তাহলে খুব সহজেই ইউটিউব থেকে আয় করতে পারবে ইউটিউবে ভিডিও দেখে আয় করার জন্য এটি সবচেয়ে সহজ এবং সেরা মাধ্যম!

আমাদের কথা !!

ইউটিউব মনিটাইজেশন, ফেসবুক মনিটাইজেশন, ওয়েবসাইট মনিটাইজেশন, অ্যাপস মনিটাইজেশন, এফিলিয়েট মনিটাইজেশন, সংক্রান্ত কোন রকম সমস্যা হয় যদি আপনার হয়ে থাকে কিংবা আপনি জানতে আগ্রহী হয়ে থাকেন অবশ্যই আমাদেরকে কমেন্টে বক্সে লিখে জানাতে পারেন কিংবা আমাদের ইউটিউব চ্যানেল এবং ফেসবুকে কানেক্ট হতে পারেন।

এছাড়া আপনি যদি মনিটাইজেশন পলিসি সংক্রান্ত নিত্য নতুন আপডেট পেতে আগ্রহী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটের সাথে যুক্ত থাকুন কারণ আমরা নিয়মিত এ ধরনের বিষয়গুলি আমাদের ওয়েবসাইটে শেয়ার করব ধন্যবাদ।

Related Articles

Back to top button
error: Content is protected !!