এফিলিয়েট মার্কেটিং করে আয়

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটা তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো এফিলিয়েট মার্কেটিং করে আয় এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে এফিলিয়েট মনিটাইজেশন করে টাকা আয় করতে পারবেন বিস্তারিত জানতে দেখুন।

এফিলিয়েট মার্কেটিং কি ? কিভাবে affiliate marketing করে টাকা আয়

affiliate marketing কি ? এবং কিভাবে আমরা টাকা ইনকাম করব এখন আপনাকে বিস্তারিত শেয়ার করতে যাচ্ছি অবশ্যই আপনি ভালভাবে লক্ষ করুন!

এফিলিয়েট মার্কেটিং হলো বলতো পৃথিবীর চেয়ে বড় বড় কোম্পানিগুলো রয়েছে তাদের কাছ থেকে নিয়ে যে কোন সার্ভিস বিক্রি করা এবং প্রোডাক্ট বিক্রি করা!

আমাদের সবার পরিচিত amazon.com এফিলিয়েট মার্কেটিং করে প্রচুর ইনকাম করে যাচ্ছে বিশেষ করে অ্যামাজন এর মধ্যে যে প্রোডাক্ট গুলো রয়েছে এটি অ্যাফিলিয়েট এর মাধ্যমে বিক্রি করে থাকি এবং আমাদের কাছ থেকে যদি অর্থাৎ আমাদের যে এফিলিয়েট লিংক কি রয়েছে এখানে ক্লিক করে যদি কেউ প্রোডাক্ট কিনে নেয় সেক্ষেত্রে আমরা এফিলিয়েট মার্কেটিং এর ক্ষেত্রে কমিশন পেয়ে থাকি এভাবে করে মূলত আমরা মার্কেটিং করবো এবং ইনকাম করতে পারে।

এফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য কি কি প্রয়োজন ? এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করব

এফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য অবশ্যই আপনাকে একটি ওয়েবসাইট এর প্রয়োজন হবে এখন আমি আপনাকে যেহেতু আমাদের ওয়েবসাইটের দরকার সেই ক্ষেত্রে কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে হয় এই নিয়মটি দেখিয়ে দিচ্ছি!

ওয়েবসাইট তৈরি করার নিয়ম – ফ্রি ব্লগ তৈরি

অনলাইনে ফ্রি ওয়েবসাইট তৈরি করার জন্য বিভিন্ন রকম প্ল্যাটফর্ম রয়েছে এবং বিভিন্ন ওয়েবসাইট বিল্ডার রয়েছে আপনি যেকোনো একটি ওয়েবসাইট বিল্ডার থেকে ফ্রি ওয়েব পৃষ্ঠা তৈরি করতে পারবেন।

ওয়েবসাইট কিভাবে কাজ করে – ফ্রী ওয়েবসাইট বিল্ডার

আপনি যে ওয়েবসাইট প্ল্যাটফর্ম থেকে বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করতে পারবেন জনপ্রিয় বেশ কিছু ওয়েবসাইট বিল্ডার এর নাম উল্লেখ করব এখান থেকে আপনি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

WordPresshttps://wordpress.com
Google Siteshttps://sites.google.com/
Bloggerhttps://www.blogger.com
Shopifyhttps://www.shopify.com
Wixhttps://www.wix.com

উপরে আমি যে ৫ টি ফ্রি ওয়েবসাইট বিল্ডার এর নাম উল্লেখ করেছি এখান থেকে যেকোন একটি বিল্ডার থেকে ফ্রি ওয়েবসাইট তৈরি করে নিবেন।

এফিলিয়েট মার্কেটিং বাংলাদেশ – মোবাইল দিয়ে এফিলিয়েট মার্কেটিং

আপনাদের মনে অনেকেরই প্রশ্ন বাংলাদেশ থেকে এফিলিয়েট মার্কেটিং করা যায় কিনা এবং মোবাইলের মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করা যায় কিনা!

হ্যাঁ আপনি বাংলাদেশ থেকে ঘরে বসে এফিলিয়েট মার্কেটিং এ জয়েন করে এবং আপনার স্মার্টফোন দিয়ে এফিলিয়েট প্রোগ্রাম এর জয়েন করে টাকা আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায় এমন দুটি ইন্টারন্যাশনাল মার্কেট প্লেসের নাম লিখ?

১. অ্যামাজন অ্যাফিলিয়েট : এখন আমি আপনাদেরকে দেখাইয়া দিচ্ছি যে ইন্টারন্যাশনাল এফিলিয়েট মার্কেটিং এর নামের মধ্যে রয়েছে অ্যামাজন এখন অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ কিভাবে জয়েন করবেন তা দেখিয়ে দেওয়া হচ্ছে!

অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করার জন্য (https://affiliate-program.amazon.com/) এখানে যে লিঙ্কটি আপনি দেখতে পাচ্ছেন পৃথিবী সেট করতে হবে এরপর আপনার ইমেইল এড্রেস এবং ফার্স্ট নেম লাস্ট নেম এবং অন্যান্য ইনফরমেশন গুলো দিয়ে এফিলিয়েট অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

২. আরো একটি বিশ্বাসযোগ্য এবং সবচেয়ে সেরা অ্যাফিলিয়েট নেটওয়ার্কের নাম হল (ShareASale) শেয়ার এ সেল এখানে কিভাবে আপনি জয়েন করবেন আমি এখন নিয়মটি দেখিয়ে দিচ্ছি।

(https://www.shareasale.com/info/affiliate-signup/) এখানে আপনি যে লিঙ্কটি দেখতে পাচ্ছেন এই লিংকটিতে ভিজিট করতে হবে এরপর আপনার প্রয়োজনীয় ইনফরমেশন গুলো দিয়ে শেয়ার এ সেল অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

কয়টি প্রোডাক্ট নিয়ে অ্যাপলেট মার্কেটিং করা হয়?

এখন আমরা জানবো কয়টি প্রোডাক্ট নিয়ে আমরা এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারি আপনাদের বোঝার সুবিধার্থে একটি কথা জানিয়ে রাখা ভাল সেটি হলো অ্যাফিলিয়েট মার্কেটিং কিন্তু বিভিন্ন মার্কেটপ্লেস থেকে করা যায় তাই একেকটি মার্কেটপ্লেসের একেকটি নিয়ম রয়েছে!

১. আপনি যদি রিভিউ প্রোডাক্ট নিয়ে কাজ করে এফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে আপনার ওয়েব সাইট সমূহ তাদের ডিজাইন করতে হবে এবং প্রোডাক্ট গুলোর লিস্ট করতে হবে!

২. এছাড়া আপনি যদি ডোমেইন হোস্টিং নিয়ে URL এর মার্কেটিং করতে চান সেটি আপনার ব্লগ বা ওয়েবসাইট থেকেও পারবেন!

২. পাশাপাশি আপনি অন্যান্য যে নেটওয়ার্কগুলো রয়েছে এখানে জয়েন করতে পারবেন আপনার ওয়েবসাইট তৈরি করে থাকলে হবে এবং পর্যাপ্ত পরিমাণ কনটেন্ট থাকলে এফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করে অর্থ উপার্জন করতে পারবেন এবং শুরু করতে পারবে না।

উপরে আমি দুটি এফিলিয়েট নেটওয়ার্ক সম্পর্কে আলোচনা করেছিলাম এখন আমি আপনাকে জানাবো কিভাবে আপনি এফিলিয়েট নেটওয়ার্কের বিজ্ঞাপনগুলো ওয়েবসাইটে যোগ করবেন।

যখন আপনার ওয়েবসাইট এফিলিয়েট নেটওয়ার্ক এরমধ্যে কানেক্ট করবেন কিংবা অ্যাপ্লি প্রোগ্রামের জয়েন করবেন ওয়েবসাইটে ইউ আর এল দিয়ে যখন আপনার প্রোগ্রাম তার প্রবল হয়ে যাবে এরপর আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাবে কিংবা আপনাকে ম্যানুয়ালি বিজ্ঞাপন জেনারেট করে আপনার ওয়েবসাইটে যোগ করতে হবে।

এফিলিয়েট মার্কেটিং সাইট – এফিলিয়েট মার্কেটিং কোর্স

আশা করি আমি আপনাকে বোঝাতে পেরেছি যে এফিলিয়েট মার্কেটিং করার জন্য সবচেয়ে সেরা ওয়েবসাইট সম্পর্কে এছাড়া আরো অনেক এফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইট রয়েছে সেগুলি সম্পর্কে আমরা পরবর্তী আলোচনা করব।

এফিলিয়েট মার্কেটিং কি হালাল – অ্যাফিলিয়েট মার্কেটিং কেন করবো

নিশ্চয়ই আপনি বুঝতে পারবেন কেন আপনি এফিলিয়েট মার্কেটিং করবেন পাশাপাশি আপনারা যারা এফিলিয়েট মার্কেটিং হালাল কিনা জানতে আগ্রহী তাদের উদ্দেশ্যে বলা সেটি হল যে কোন জায়গায় ভালো এবং খারাপ দুটি দিক রয়েছে আপনি যদি ভালোভাবে এফিলিয়েট মার্কেটিং করেন সে জায়গায় হালাল পথে উপার্জন করতে পারবেন এবং আপনি যদি হালাল প্রোডাক্ট এর বিজ্ঞাপন দিয়ে থাকেন সেক্ষেত্রে আপনি নিশ্চিত ভাবে এফিলিয়েট মার্কেটিং থেকে হালাল উপার্জন করতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং pdf – মার্কেটিং বই

আপনি যদি এফিলিয়েট মার্কেটিং কোর্স পিডিএফ সহকারে বই ডাউনলোড করতে চান সে ক্ষেত্রে আমি আপনাকে ছোট্ট একটি নিয়ম বলে দেবো তাহলে আপনি খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

Affiliate marketing Bangla PDF ডাউনলোড করার জন্য (https://pdfmela.com/affiliate-marketing-pdf/) এই লিংকটিতে প্রবেশ করুন এরপর আপনি এফিলিয়েট মার্কেটিং পিডিএফ ফাইল ফ্রী ডাউনলোড করতে পারবেন।

ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং – ফেসবুক কিভাবে আয় করে

ফেসবুকের মাধ্যমে কিভাবে এফিলিয়েট মার্কেটিং করতে হবে এবং ফেসবুক থেকে এফিলিয়েট মার্কেটিং করা কতটা গুরুত্বপূর্ণ এবং ফেসবুক মার্কেটিং করে আপনি কিভাবে অর্থ উপার্জন করতে পারবেন এ বিষয়টি নিয়ে আমরা আগামী পর্বে বিস্তারিত একটি কোর্স শেয়ার করব যেখান থেকে আপনি জানতে পারবেন ফেসবুক এফিলিয়েট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আমাদের সাথেই থাকুন।

ইমেইল মার্কেটিং করে আয় – টাকা আয় করা

ইমেইল মার্কেটিং কি ? এবং ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে কিভাবে উপার্জন করা যায় কিংবা কিভাবে ইমেইল মার্কেটিং করে টাকা আয় করা যায় এই বিষয়টি আমরা একটি কোর্স করব যেখানে শুধুমাত্র ইমেইল মার্কেটিং সম্পর্কে আলোচনা করা হবে এবং সম্পূর্ণ কোর্স আপনি ফ্রিতে পেয়ে যাবেন অবশ্যই এই কোর্স এর মধ্যে থাকবে ইমেইল মার্কেটিং কিভাবে করতে হয় এবং ইমেইল মার্কেটিং করার সুবিধা সমূহ এছাড়া থাকবে ইমেইল মার্কেটিং বাংলাদেশ থেকে করা যায় কিনা এবং ইমেইল মার্কেটিং করে কত টাকা পর্যন্ত আয় করা যায় বিস্তারিত তথ্য আগামী পর্বে শেয়ার করা হবে জানতে আমাদের সাথে কানেক্টেড থাকুন।

আমাদের কথা!!

প্রিয় পাঠক আপনি যদি নিত্যনতুন এফিলিয়েট মার্কেটিং রিকোয়ারমেন্ট এবং অ্যাফিলিয়েট মার্কেটিং পলিসি এবং মনিটাইজেশন পলিসি কিংবা ইত্যাদি বিষয়ে জানতে কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন কিংবা এক আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন ধন্যবাদ।

error: Content is protected !!