নতুন টিপস [Tips And tricks] টেক টিপস

ব্লগার এবং ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করে আয়?

5/5 - (1 vote)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার বিষয়টি হলো ওয়েবসাইট তৈরি করে আয় এই আর্টিকেলটি যদি সম্পূর্ণভাবে লক্ষ করেন তাহলেই জানতে পারবেন যে ওয়েবসাইট তৈরি করে আয় করার উপায় বিস্তারিত জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

Website থেকে টাকা আয় করার সেরা উপায়

প্রিয় পাঠক আজকে এই আর্টিকেল এর মধ্যে তুলে ধরা হবে কিভাবে আপনি একটি ওয়েবসাইট তৈরি করবেন এবং সেই ওয়েবসাইট থেকে কিভাবে টাকা আয় করবেন ওয়েবসাইট থেকে টাকা আয় করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য এবং নতুন ব্লগ ওয়েবসাইট তৈরি করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচে দেখুন।

ওয়েবসাইট তৈরি করার নিয়ম

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে আপনি একটি নতুন ওয়েবসাইট তৈরি করেন এবং সম্পূর্ণ প্রসেস দেখার জন্য নিচের বিষয়গুলো মনোযোগ সহকারে দেখুন তাহলে আপনি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করার জন্য সম্পূর্ণ স্টেপগুলো নিচে শেয়ার করা হয়েছে দেখুন।

মোবাইল দিয়ে ফ্রি ওয়েবসাইট তৈরি করার জন্য blogger.com লিখে ভিজিট করুন।

ওয়েবসাইট তৈরি করে আয়

title নামের যে অপশন টি দেখতে পাচ্ছেন এখানে আপনি আপনার ব্লগার ওয়েব সাইটের টাইটেল যুক্ত করুন এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

ওয়েবসাইট তৈরি করে আয়

URL আপনার ওয়েব সাইট এ দিবেন এটি এভেলেবেল আছে কিনা সেটি অবশ্যই আপনাকে দেখে নিতে হবে যদি আপনার ইউজারনেম কিংবা ওয়েবসাইট এর লিঙ্ক অ্যাভেলেবল থাকে তাহলে সেভ বাটনে ক্লিক করুন।

ওয়েবসাইট তৈরি করে আয়

এখন আমাদের ওয়েবসাইট সম্পূর্ণ ভাবে তৌরি হয়ে গেছে আপনি উপরের স্ক্রিনশট এর মধ্যে দেখতে পাচ্ছেন ওয়েবসাইট দিয়ে ইনকাম করার জন্য এখন আপনাকে আপনার ব্লগে আর্টিকেল লিখতে হবে।

ব্লগে আর্টিকেল লেখার নিয়ম?

ওয়েবসাইট তৈরি করে আয়

আপনার ব্লগারে আর্টিকেল লেখার জন্য আপনি ব্লগার ড্যাশবোর্ড এ চলে আসুন এরপর আপনিই দেখতে পাবেন New Post এখানে ক্লিক করুন।

ওয়েবসাইট তৈরি করে আয়

এখানে দুটি জায়গায় মার্ক করে দেওয়া হয়েছে উপরে যে অপশনটি মার্ক করে দেওয়া হয়েছে আপনি যে ব্লগে পোস্ট কিংবা আর্টিকেল দেখবেন এই আর্টিকেলের যে টাইটেল রয়েছে এটি দিতে হবে এরপর আপনি নিচে যে বক্সটি দেখতে পাচ্ছেন এখানে এসেই আর্টিকেল এর বিস্তারিত বিষয় গুলো লিখবেন।

ফ্রি ওয়েবসাইট তৈরি করুন এবং অর্থ উপার্জন

এতক্ষণ ধরে আমি আপনাদেরকে ব্লগার ওয়েবসাইট তৈরি করা এবং ব্লগার ওয়েবসাইট এ আর্টিকেল লেখার সম্পর্কে জানানোর জন্য চেষ্টা করেছি এখন আমি আপনাকে দেখাব আপনার তৈরি করা ব্লগ বা ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করা যায়।

নতুন ওয়েবসাইট – ফ্রি ওয়েবসাইট তৈরি

আপনি নতুন যে ওয়েবসাইট তৈরি করেছেন এই ওয়েবসাইটে আপনি পর্যাপ্ত পরিমাণ আর্টিকেল লেখার পর আপনাকে প্রয়োজনীয় পেইজ গুলো যোগ করতে হবে।

ওয়েবসাইট তৈরি করে আয়

আপনার ওয়েব সাইটের জন্য গুরুত্বপূর্ণ এই চারটি পেইজ অবশ্যই যোগ করতে হবে আরনিং করার জন্য।

এখন আমি আপনাদেরকে দেখাবো ব্লগার ওয়েবসাইট দিয়ে ইনকাম করার সঠিক নিয়ম এবং কিভাবে ইনকাম করার জন্য ব্লগার ওয়েবসাইট মনিটাইজেশন করবেন।

গুগল এডসেন্স এর কাজ কি

ব্লগার ওয়েব সাইট থেকে উপার্জন করার জন্য আমি গুগল এডসেন্স এর কথা বলব কারণ এডসেন্সের মাধ্যমে আপনাকে খুব সহজে ইনকাম করার হেল্প করবে ওয়েবসাইট থেকে।

এখন আমাদের জানতে হবে গুগল এডসেন্স কি এবং কিভাবে গুগল এডসেন্স এর সাথে কাজ করতে হয় বিস্তারিত বিষয় গুলি এখন নিচে উল্লেখ করবেন এবং ব্লগার ওয়েবসাইটে অ্যাডসেন্স এর সাথে যোগ করার নিয়ম।

ওয়েবসাইট তৈরি করে আয়

এডসেন্স এর সাথে ব্লগিং ওয়েবসাইট কানেক্টেড করার জন্য আপনার ব্লগার ড্যাশবোর্ড অপশন এ ক্লিক করুন।

Earning নামের যে অপশন টি দেখতে পাবেন এখানে ক্লিক করুন এরপর আপনাকে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং আপনার ব্লগ বা ওয়েবসাইটে অ্যাডসেন্স এর সাথে কানেক্ট করতে হবে।

এটাকেই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের মাঝে যে বিষয়গুলো উল্লেখ করেছি বিশেষ করে নতুন ওয়েবসাইট খুলে টাকা ইনকাম করার জন্য এর থেকে সহজ মাধ্যম আর হতে পারে না কোন রকম ইনভেস্ট না করে কিংবা ডোমেইন-হোষ্টিং না কিনে আপনি ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করে অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জন করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি

আগামী পর্বে আমরা আলোচনা করব ওয়াডপ্রেস ওয়েবসাইট কি এবং কিভাবে আপনি ফ্রি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করবেন এবং ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মাধ্যমে কিভাবে ইনকাম করবেন বিস্তারিত তথ্য।

ই কমার্স ওয়েবসাইট তৈরি?

এখন আমি আপনাকে দেখাতে যাচ্ছি যে আপনি যদি এই কমার্স ওয়েবসাইট তৈরি করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এবং ফ্রি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করার নিয়ম সম্পর্কে জানতে দেখুন।

দারাজ কোন ধরনের ই কমার্স ওয়েবসাইট

আপনারা অনেকেই জানতে ইচ্ছুক যে বাংলাদেশের মধ্যে জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটের মধ্যে রয়েছে দারাজ এটি কোন ধরনের ই-কমার্স প্ল্যাটফর্ম এটি হচ্ছে মূলত চাইনিজ ই কমার্স কোম্পানি যেখানে আপনি যেকোনো ধরনের পণ্য কিনতে পারবেন এবং যেকোনো ধরনের পণ্য বিক্রি করতে পারবেন।

ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন

চলুন আমরা এখন আপনাদেরকে দেখিয়ে দেবো কিভাবে একটি ই-কমার্স ওয়েবসাইট ডিজাইন করবেন একদম ফ্রি তে তৈরি করা সহজ বিস্তারিত গাইড লাইন নিচে দেওয়া হয়েছে লক্ষ্য করুন।

create free eCommerce website in Bangladesh এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এখানে ক্লিক করুন প্রথমে।

Create your store এখানে যে বাটন রয়েছে এখানে আপনাকে ক্লিক করতে হবে এরপর আপনি মূলত একটি নতুন ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

ই-কমার্স স্টোর তৈরি করার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে তার জন্য সাইন আপ নামের বাটনে ক্লিক করবেন এরপর আপনার ইমেইল এড্রেস এবং নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ বাটনে ক্লিক করুন।

create new site নামের যে বাটন রয়েছে এখানে আপনাকে ক্লিক করতে হবে নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম তৈরি করার জন্য।

এরপর আপনি কোন ধরনের ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে চান সেটির ক্যাটাগরি নিচে দেখতে পাবেন এখান থেকে যেকোনো একটি আপনার পছন্দ মতো ক্যাটাগরি সিলেক্ট করে নেক্সট বাটনে ক্লিক করুন।

আপনি যে ই-কমার্স ওয়েবসাইট তৈরি করবেন এবং আপনি যে ধরনের ই-কমার্স ব্যবসা করেন আপনার ই-কমার্স ব্যবসার একটি নাম দিতে হবে এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

এখানে উপরে যে টেমপ্লেট গুলো দেখতে পেরেছেন এখান থেকে যেকোনো একটি ই-কমার্স ওয়েবসাইটের জন্য টেমপ্লেট যোগ করতে হবে তার জন্য আপনার যে টেমপ্লেট পছন্দ হবে এটির উপরে ক্লিক করে নেক্সট বাটনে ক্লিক করুন।

এখন আপনার ই-কমার্স ওয়েবসাইট সম্পূর্ণভাবে ফ্রিতে তৈরি করা হয়ে গেছে এখন আপনার ওয়েবসাইটের বিভিন্ন ডিজাইন এর জন্য আপনি go to dashboard নামের অপশনটিতে ক্লিক করুন।

ই কমার্স ওয়েবসাইট কাস্টমাইজ করার জন্য এখানে যে কাস্টমারসন নামটি রয়েছে এখানে ক্লিক করুন এরপর আপনার ই-কমার্স ওয়েবসাইট এর টাইটেল কিংবা অন্যান্য পরিবর্তন করতে পারবেন।

ই কমার্স ওয়েবসাইট এর মধ্যে প্রোডাক্ট এড করার জন্য আপনি ব্লগ নামের অপশন দেখতে পেরেছেন এখানে ক্লিক করুন এরপর writing নামের অপশনটিতে ক্লিক করুন এরপর আপনি ই-কমার্স প্রোডাক্ট গুলো লিস্ট করতে পারবেন।

যদি আপনি কোন রকম মনিটাইজেশন পলিসি সংক্রান্ত তথ্য জানতে ইচ্ছুক হয়ে থাকেন এবং ওয়েবসাইট এর নানারকম বিষয় জানতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমাদের সাথে কানেক্টেড থাকুন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!