ফেসবুক মনিটাইজেশন

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চাচ্ছি আশাকরি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো ফেসবুক মনিটাইজেশন এই আর্টিকেলটি যদি আপনি একদম শেষ পর্যন্ত লক্ষ করেন তাহলে ফেসবুক মনিটাইজেশন রিকোয়ারমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

Facebook monetization Bangla – ফেসবুক মনিটাইজেশন কি?

প্রিয় পাঠক আপনি যদি ফেসবুকে ভিডিও আপলোড করে অর্থ উপার্জন কিংবা ভিডিও আপলোড করে টাকা আয় করতে চাও ফেসবুক পেজ তৈরি করে ভিডিও আপলোড করে অর্থ উপার্জন করার জন্য যে নিয়মটি রয়েছে সেটি হলো মনিটাইজেশন অর্থাৎ আপনি আপনার ফেসবুকের ভিডিও মনিটাইজ করে অর্থ উপার্জন করতে পারবেন বিশেষ করে আমরা যারা ইউটিউবে বিজ্ঞাপন দেখে থাকি ভিডিও গুলোতে ঠিক সেভাবে আপনি ফেসবুক অ্যাকাউন্ট করে ফেসবুকে ভিডিও আপলোড করে ফেসবুক পেজ মনিটাইজেশন করে অর্থ উপার্জন করতে পারবেন ফেসবুক ভিডিও তে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে।

ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য কি কি প্রয়োজন হয় ? – ফেসবুক মনিটাইজেশন পলিসি

আপনি যদি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে যদি ফেসবুক আইডি না থাকে তাহলে একটি নতুন ফেসবুক আইডি তৈরি করে নিতে হবে ফেসবুক আইডি কিভাবে তৈরি করতে হয় এবং এই নিয়মটি দেখিয়ে দেওয়া হবে!

www.facebook.com ভিজিট করে create Facebook account এর মধ্যে ক্লিক করে আপনি নাম এবং ইমেইল এড্রেস কিংবা মোবাইল নাম্বার দিয়ে আপনার প্রয়োজনীয় অন্যান্য ইনফরমেশন দিয়ে নতুন ফেসবুক আইডি তৈরি করে নেবেন।

নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম ( ফেসবুক অ্যাপস )

ফেসবুক অফিশিয়াল অ্যাপস ডাউনলোড করে আপনি সরাসরি ফেসবুক এপস এর মাধ্যমে নতুন ফেসবুক একাউন্ট তৈরি করতে পারবেন তার জন্য প্রথমত তোমাকে গুগল প্লে স্টোরে গিয়ে ফেসবুক অফিশিয়াল অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে কিংবা নতুন ফেসবুক ডাউনলোড করার জন্য এখানে লিংক দেওয়া হয়েছে এখানে ক্লিক করে আপনি ডাউনলোড করে নিতে পারবেন।

এরপর ফেসবুক অ্যাপস টি ওপেন করতে হবে এরপর আপনি ক্রিয়েট নিউ ফেইসবুক একাউন্ট এ ক্লিক করে নতুন ফেসবুক প্রোফাইল তৈরি করে নিবেন।

ফেসবুক পেজ তৈরি করার নিয়ম ? – কিভাবে ফেসবুক পেজ তৈরি করতে হয়

তুমি যদি ফেসবুক পেজ তৈরি করে টাকা আয় করতে চাও তাহলে অবশ্যই তোমাকে একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে পারেন এখন আমি দেখিয়ে দেবো কিভাবে ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে হয়!

(https://m.facebook.com/pages/create) এখানে যে লিঙ্কটি দেওয়া হয়েছে এখানে ক্লিক করেও তুমি নতুন ফেসবুক পেজ তৈরি করতে পারবে পাশাপাশি ফেসবুক অ্যাপস ওপেন করে ক্রিয়েট নিউ ফেসবুক পেজ এখানে ক্লিক করে নতুন ফেসবুক পেজের নাম দিয়ে বাকি ইনফরমেশন গুলো দিয়ে তৈরি করে নিতে পারবে।

ফেসবুক পেজে ভিডিও আপলোড করার নিয়ম – কিভাবে ফেসবুক পেজ এ ভিডিও আপলোড করব?

Facebook video upload – এখন আপনাকে ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে হবে ফেসবুকে আপনি যে ভিডিওটি আপলোড করবেন সেই ভিডিওটি অবশ্যই আপনার তৈরি করা হতো হবে কোন ধরনের কপিরাইট ভিডিও আপনি ফেসবুক পেজে আপলোড করতে পারবেন না কপিরাইট বলতে আমি যে বিষয়টি বোঝাতে চেয়েছি সেটি হল অন্যজনের ভিডিও চুরি করে আপনি সরাসরি আপনার ফেসবুক পেজে আপলোড করতে পারবেন না।

ফেসবুক পেজের জন্য ভিডিও তৈরি করার নিয়ম ? ফেসবুক পেজে ভিডিও তৈরি করার আইডিয়া!

create a facebook video আপনি যে বিষয়টি নিয়ে মোটামুটি ভাল বোঝেন এবং জানেন এ ধরনের সাবজেক্ট নিয়ে আপনি ফেসবুক পেজে জন্য ভিডিও আপলোড করবেন বিশেষ করে আপনি যদি ফানি টাইপের ভিডিও নিয়ে কাজ করে থাকেন তাহলে আপনাকে বিভিন্ন রকম বিনোদনমূলক ভিডিও তৈরি করে ফেসবুক পেজে আপলোড করতে হবে পাশাপাশি আপনি যদি টেকনোলজি রিলেটেড ভিডিও নিয়ে কাজ করেন কিংবা বিভিন্ন প্রোডাক্ট রিভিউ নিয়ে কাজ করেন তাহলে সেই ভিডিও প্রথমে মোবাইলের মাধ্যমে রেকর্ড করবেন কিংবা ডিএসএলআর ক্যামেরা দিয়ে রেকর্ড করবেন এরপর বিভিন্ন সফটওয়্যারের সাহায্যে ভিডিও এডিট করে ফেসবুকে আপলোড করবেন।

ফেসবুকে ভিডিও এডিটর সফটওয়্যার – ফেসবুকের ভিডিও তৈরি করার অ্যাপস

আপনি যেন ফেসবুকের ভিডিওটি সুন্দর ভাবে ডিজাইন করতে পারেন সেজন্য আমি কয়েকটি সফটওয়্যার এর নাম বলব যেগুলি অসাধারন এপস ভিডিও এডিটিং এর জন্য!

ভিডিও এডিটিং এর জন্য সবচেয়ে সেরা এপস – ভালো ভিডিও এডিটর অ্যাপস

video editor apps for Facebook আমি এখানে কয়েকটি ভিডিও এডিটর অ্যাপস এর নাম উল্লেখ করব যেগুলি তুমি গুগল প্লে স্টোর থেকে কিংবা ডাউনলোড করব ডটকম এই ওয়েবসাইট থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবে।

(কাইনমাস্টার ভিডিও এডিটর অ্যাপস) (পাওয়ার ডাইরেক্টর ভিডিও এডিটর অ্যাপস) (ইনশট ভিডিও এডিটর অ্যাপস) (পিকসার্ট ভিডিও এডিটর) এছাড়া রয়েছে আরও বেশ কিছু অ্যাপস আমি এখানে যে অ্যাপস গুলোর নাম উল্লেখ করেছি এগুলো ডাউনলোড করে খুব সুন্দর ভাবে গ্রীন স্ক্রীন রিমুভ করো তুমি ভিডিও তৈরি করতে পারবে ফেসবুকের জন্য।

ফেসবুক হয়েছে মনিটাইজেশন এবিলিটি – ফেসবুক পেজ মনিটাইজেশন রিকোয়ারমেন্ট

ফেসবুক পেজটি মনিটাইজেশন করার জন্য যে রিকোয়ারমেন্ট রয়েছে সেগুলো এখন উল্লেখ করব!

10 হাজার ফলোয়ার এবং 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম আপনার ফেসবুক পেজে থাকতে হবে!

(https://www.facebook.com/business/learn/lessons/understand-monetization-eligibility-status) এখানে যে লিঙ্কটি দেওয়া হয়েছে এটি ভিজিট করে আপনি সহজে ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন কিনা তা জেনে নিতে পারবেন।

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও (Facebook creator studio) অ্যাপস ডাউনলোড করে কিংবা ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করে আপনি ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য কিভাবে আবেদন করবেন এখন এটি দেখে দিচ্ছি।

ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করার নিয়ম ( কিভাবে ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে হয়?

(https://www.facebook.com/creators/tools/mta) এখানে যে লিঙ্কটি দিয়েছি এটিতে প্রবেশ করুন এরপর আপনি যে ফেসবুক পেজটি মনিটাইজ এর জন্য আবেদন করবেন সেটি সিলেক্ট করুন।

যখন আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশনের জন্য সব ঠিকঠাক থাকবে তখন আপনার ফেসবুক পেজটি সেট আপ বাটনে ক্লিক করে যাবতীয় ইনফরমেশন গুলো দিয়ে মনিটাইজ এর জন্য আবেদন করতে হবে।

ফেসবুক পেজ মনিটাইজেশন রিভিউ সময় – ফেসবুক পেজ অ্যাপ্রভাল

আপনি যদি ফেসবুক মনিটাইজেশন পলিসি মানে আপনার ফেসবুক পেজ মনিটাইজ করা থাকেন তাহলে তিন দিন কিংবা 7 দিনের মধ্যে ফেসবুক পেজ মনিটাইজেশন পেয়ে যাবেন।

ফেসবুক পেজ মনিটাইজেশন টিউটোরিয়াল – ফেসবুক মনিটাইজেশন গাইডলাইন

প্রিয় পাঠক উপরে আমি যে নিয়ম কি শেয়ার করেছি এভাবে করে তুমি যদি কাজ করো তাহলে খুব সহজে তোমার ফেসবুক পেজ মনিটাইজ করিয়ে নিতে পারবে!

ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা আয় | ফেসবুক থেকে ইনকাম করার উপায়

যদি আপনি ফেসবুক পেজ থেকে অর্থ উপার্জন করতে চান ভিডিও আপলোড করে কিংবা ফেসবুক পেজ থেকে ভিডিও বিজ্ঞাপন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আমি যে নিয়মটি দেখিয়ে দিয়েছি ঠিক সেভাবে করে তোমাকে কাজ করতে হবে ফেসবুকের মধ্যে!

আমাদের কথা!!

আমাদের এই ওয়েবসাইটের মধ্যে আপনারা যে কোন ধরনের মনিটাইজেশন রিকোয়ারমেন্ট কিংবা মনিটাইজেশন পলিসি সম্পর্কে নিয়মিত আপডেট পাবেন অবশ্যই আপনারা আমাদের সাথে যে কোন বিষয় জানার জন্য শেয়ার করতে পারেন কমেন্ট বক্সে।

ফেসবুক পেজ রিজেক্ট যদি হয়ে থাকে অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাতে পারো কিংবা আমাদের ফেসবুক পেজ রয়েছে কিংবা ইউটিউব চ্যানেল রয়েছে এখানে টিউটিরিয়াল দেওয়া হয়েছে আপনি চাইলে জেনে নিতে পারেন আরো নিত্যনতুন মনিটাইজেশন পলিসি সম্পর্কে জানতে আমাদের সাথে কানেক্টেড থাকুন ধন্যবাদ।

error: Content is protected !!