অনলাইনে আয় ২০২৩ [Online income bd 2023] টাকা ইনকাম ২০২৩

বাংলা ব্লগ লিখে আয় – ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

5/5 - (2 votes)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি তোমাদের খুব ভালো লাগছে আজকের আলোচনার মূল বিষয়টি হলো ব্লগ থেকে কিভাবে আয় করা যায় এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে লক্ষ্য করেন তাহলেই জানতে পারবেন যে বাংলা ব্লগ সাইট থেকে ইনকাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন।

ব্লগ সাইট মনিটাইজ – ব্লগিং থেকে কীভাবে টাকা উপার্জন করবেন

প্রিয় পাঠক আপনি যদি একটি ব্লগ ও ওয়েবসাইট খুলে টাকা উপার্জন করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য হবে খুবই গুরুত্বপূর্ণ কারণ এই আর্টিকেলের মধ্যে আমি তুলে ধরার চেষ্টা করব যে কিভাবে ব্লগ ওয়েবসাইট তৈরি করবেন এবং ব্লগ সাইটের মাধ্যমে কিভাবে টাকা ইনকাম করবেন জানতে দেখুন।

নতুন ব্লগ ওয়েবসাইট তৈরী করে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন এবং গুগল এডসেন্স ফ্রেন্ডলি ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয় এই সম্পূর্ণ বিষয়টি আমি একদম ফ্রিতে আপনাদের মাঝে শেয়ার করব যাতে আপনি ব্লগিং করে সফল হতে পারেন তাই রিকোয়েস্ট করব আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন।

How to Monetize a Blog – ব্লগিং ওয়েবসাইট

আমরা জানতে চাচ্ছি যে গুগল এডসেন্স এর সাথে ব্লগ ওয়েব সাইট মনিটাইজ করার জন্য কি কি রিকোয়ারমেন্টস রয়েছে বিস্তারিত বিষয় গুলো আমি আপনার বোঝার সুবিধার্থে নিচে লিস্ট করে দিচ্ছি।

ব্লগ ওয়েব পেজ তৈরি করুন
ব্লগ ওয়েবসাইটে আর্টিকেল লিখুন
ব্লগে গুরুত্বপূর্ণ পেজ গুলো যোগ করুন
ব্লগ টি গুগল সার্চ কনসোল এর যোগ করুন
গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করুন
Website URL গুগল অ্যাডসেন্স যোগ করুন
গুগল এডসেন্স এর এস টি এম এল কোড আপনার ব্লগে বসিয়ে নিন
অ্যাডসেন্সে অ্যাপ্রভাল হয়ে গেলে বিজ্ঞাপন সেটাপ করুন ব্লগ ওয়েবসাইটে

ফ্রি ব্লগ থেকে আয় – আমার ব্লগ – ব্লগার একাউন্ট

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

নতুন ব্লগ তৈরি করার জন্য (https://www.blogger.com/) এখানে যে লিঙ্কটি দেওয়া হয়েছে এটি ভিজিট করুন এরপর আপনার জিমেইল দিয়ে লগইন করুন।

Create your Blog এখানে যখন আপনি ক্লিক করবেন তখন আপনার ব্লগ একাউন্ট সাইন ইন করতে হবে।

এরপর নতুন ব্লগ তৈরি করার প্রক্রিয়া শুরু করবেন আপনার ব্লগার ওয়েব সাইটের টাইটেল দিতে হবে এবং ব্লগ সাইটের ইউ আর এল দিতে হবে।

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

Blog title দিতে হবে উপরে যে খালি বক্স টি দেখতে পাচ্ছেন এখানে এরপর আপনি নেক্সট যে বাটন রয়েছে এখানে ক্লিক করুন।

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

Blog URL দিতে হবে উপরের যে খালি বক্স দেখতে পাচ্ছেন একানে এরপর আপনি সেভ নামের যে বাটন দেখতে পাবেন এখানে ক্লিক করুন অবশ্যই আপনি ব্লগ ওয়েবসাইটের এড্রেস এভেলেবেল আছে কিনা সেটি দেখতে হবে।

এখন আপনার ব্লগ তৈরী হয়ে যাবে এরপর আপনি ব্লগের অন্যান্য সেটিং গুলো করে নিবেন!

Best Ways To Monetize Your Blog – Blog monetization requirements

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

আপনি যদি ব্লগ দিয়ে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন থেকে ইনকাম করতে চান তাহলে এখন আপনাকে গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে হবে এর আগে গুগল এডসেন্স পলিসি রিকোয়ারমেন্ট যেটি রয়েছে সেটি আপনাকে পূরণ করতে হবে যেমন।

আপনার নতুন ব্লগ ওয়েবসাইট 6 মাস পুরাতন হতে হবে এর আগে আপনি আবেদন করতে পারবেন না তবে এরপর আপনাকে আর্টিকেল পর্যাপ্ত পরিমাণ লিখতে হবে এবং গুগল সার্চ করুন আপনার ওয়েব সাইট এর ইউ আর এল এবং সাইটম্যাপ যোগ করতে হবে।

এরপর আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করার জন্য blogger dashboard login করতে হবে এরপর আপনি দেখতে পাবেন যে Earnings এই অপশনে ক্লিক করুন।

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়

Connect Adsense নামের চেয়ে অপশনটি দেখতেই পাচ্ছেন এখানে ক্লিক করেন এবং অ্যাডসেন্স অ্যাকাউন্ট লগইন করুন এডসেন্স সাইন আপ করার পর আপনার ইমেইল এড্রেস দিন মোবাইল নাম্বার দিন এবং আপনার এডসেন্স একাউন্ট ভেরিফাই করে নিয়ে HTML code ব্লগার ওয়েবসাইট এ বসিয়ে দিন।

নতুন ব্লগে এডসেন্স পাওয়ার উপায় – দ্রুত গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

প্রিয় পাঠক এই আর্টিকেল এর মধ্যে আমি যে নিয়মটি দেখিয়ে-দিয়েছি এভাবে করে আপনি খুব সহজেই একটি ব্লগার ব্লগস্পট ডট কম ওয়েব সাইট খুলে অ্যাডসেন্স মনিটাইজ করে অর্থ উপার্জন করতে পারবেন ফ্রি ব্লগ থেকে লেখালেখি করার মাধ্যমে।

ব্লগ থেকে কিভাবে আয় করা যায়: যদি ফ্রি ব্লগে এডসেন্স পেতে কোন রকম সমস্যায় ভুগে থাকেন অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং নিত্য নতুন আপডেট মনিটাইজেশন পলিসি সম্পর্কে এবং অনলাইন থেকে টাকা উপার্জন করার জন্য বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইটে কানেক্টেড থাকুন ধন্যবাদ।

Related Articles

Back to top button
error: Content is protected !!