অনলাইনে আয় ২০২৩ [Online income bd 2023] টাকা ইনকাম ২০২৩

গেম তৈরি করে আয় – গেম তৈরি করার নিয়ম

5/5 - (2 votes)

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চাচ্ছি আশাকরি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার বিষয়টি হলো গেম তৈরি করে আয় এই আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে লক্ষ্য করেন তাহলে জানতে পারবেন যে গেম তৈরি করে ইনকাম কিভাবে করতে হয় বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন।

মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি – এপস তৈরি করে ইনকাম

প্রিয় পাঠক আপনি যদি মোবাইলের মাধ্যমে বিভিন্ন সফটওয়্যার তৈরি করে টাকা আয় করতে চান কিংবা গেম তৈরি করে টাকা উপার্জন করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ গত পর্বে আমরা দেখিয়ে দিয়েছি কোন রকম কোডিং ছাড়া আ্যপ তৈরি করে কিভাবে টাকা আয় করতে হয় যদি আপনি বিস্তারিত জানতে ইচ্ছুক হয়ে থাকেন আগের পর্বটি দেখে নিতে পারেন এবং নতুন পর্ব আমরা দেখাবো গেম তৈরি করার নিয়ম এবং গেম তৈরি করে টাকা আয় করার নিয়ম বিস্তারিত জেনে নিন।

কিভাবে অ্যাপ তৈরি করা হয় – অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি

আজকে আমরা তুলে ধরার চেষ্টা করব যে কিভাবে আপনি অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে কোন রকম কোডিং ছাড়া গেম তৈরি করবেন এবং সেই গেম অ্যাপ দিয়ে বিজ্ঞাপনের মাধ্যমে টাকা উপার্জন করবেন সম্পূর্ণ স্টেপ গুলো ভালভাবে বোঝার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি খেয়াল করুন।

মোবাইল দিয়ে গেম তৈরি – গেম তৈরি করার সফটওয়্যার

গেম তৈরি করে আয়

কোডিং ছাড়াই গেম তৈরি করার জন্য আপনাকে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে কিন্তু গেমস তৈরি করার অ্যাপ ডাউনলোড কিভাবে করবেন এখন আমি আপনাকে দেখিয়ে দেবো।

আপনার মোবাইলে থাকা গুগল প্লে স্টোর অ্যাপস টি ওপেন করুন এরপর আপনি সার্চ করুন Game Maker 3D উপরে আমি স্ক্রিনশট এর মধ্যে যে অ্যাপ তৈরি করার সফটওয়্যার ফটো দেখতে পাচ্ছে এরকম সবার উপরে অ্যাপসটি পেয়ে যাবেন এবং ইনস্টল বাটনে ক্লিক করে ইন্সটল করে ফেলুন।

গেম তৈরি করার নিয়ম – android games

গেম তৈরি করে আয়

এখন আপনাকে গেম তৈরি করার অ্যাপ টি ওপেন করতে হবে এরপর আপনাকে একটি প্রজেক্ট তৈরি করতে হবে!

create new project এখানে ক্লিক করুন এরপর উপরে যে স্কিনশট দেখতে পাচ্ছেন এ ধরনের একটি ফ্রম দেখতে পাবেন এখানে আপনি সম্পূর্ণ বিষয়গুলো দিন।

Project name : এখানে আপনি যে গেমটি তৈরি করবেন এই গেমের নাম টি দিতে হবে!

Game Name : এখানে আপনি যে নামটি দিয়ে ক্রিম তৈরি করবেন সেই নামটি দিন!

Version: আপনি গেমটি তৈরি করার সময় কত ভার্সন দিবেন এটি উল্লেখ করুন যেমন 0.1 এভাবে করে শুরু করে আপনি এন্ড্রয়েড ভার্সন দিতে পারেন।

package name : প্রথমে আপনি যে গেমটি তৈরি করবেন গেমের প্যাকেজ নেম কিভাবে দিতে হবে! (com.test.Example..com).

Author: আপনি যে গেমটি ডাউনলোড করছেন এখানে আপনার নাম দিতে হবে!

Email: এখানে আপনার ইমেইল এড্রেস দিতে হবে!

icon : একটি আইকন আপলোড করতে হবে!

এখন আপনি সেভ বাটনে ক্লিক করুন!

গেম তৈরি করে আয়

এরপর আপনি দেখতে পাচ্ছেন আপনার গেমটি সম্পূর্ণভাবে তৈরি করা হয়ে গেছে এখন ডাউনলোড করতে হবে আপনার তৈরি করা গেমটি তার জন্য উপরে স্ক্রিনশট এর মধ্যে সর্বপ্রথম যে অপশন রয়েছে এখানে ক্লিক করে আপনার গেমটি ডাউনলোড করে নিন!

android-studio দিয়ে গেম তৈরি করার নিয়ম – Android Studio

পৃথিবীর মধ্যে যে বড় বড় অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো আমরা দেখতে পাই যে কোন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করা হয় মূলত অ্যান্ড্রয়েড স্টুডিও এর মাধ্যমে আপনি আমি যে নিয়ম টি দেখিয়ে-দিয়েছি এভাবে করে হুবহু android-studio এর মত করে গেম তৈরি করতে পারবেন।

গেম মনিটাইজেশন : App Monetization – বিজ্ঞাপন থেকে টাকা আয়

তৈরি করা গেম এর মাধ্যমে আপনি বিভিন্ন রকম নেটওয়ার্কের মাধ্যমে গেমস Monetization করে টাকা ইনকাম করতে পারবেন সেটা কিভাবে সম্ভব আমি এখন নিয়মটি দেখিয়ে দিচ্ছি!

Google AdMob এর মধ্যে একটি অ্যাকাউন্ট খুলে গুগল এডমোব এর বিজ্ঞাপন কোর্ট আপনার তৈরি করা অ্যাপ এর মধ্যে বসিয়ে গুগোল AdMob বিজ্ঞাপন থেকে ইনকাম করতে পারবেন।

মনিটাইজেশন পলিসি এর মাধ্যমে আমরা আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করতেছি ওয়েবসাইট মনিটাইজেশন, ফেসবুক মনিটাইজেশন, করেন এবং ইউটিউব মনিটাইজেশন, করে অর্থ উপার্জন করার সঠিক নিয়ম!

আপনি যদি আরো নিত্যনতুন অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করা সম্পর্কে কিংবা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে ইনকাম করার সঠিক তথ্য জানতে আমাদের ওয়েবসাইট এখানে থাকেন কিংবা আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।

আজকে এই পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন ভালো কিছু জানতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!