ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়ফেসবুক থেকে আয় ২০২৩

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন &#

x9A8;িশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য দেখুন।

ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম কিংবা আয় করতে চান এবং সঠিক গাইডলাইন সম্পর্কে জানতে ইচ্ছুক করে থাকেন আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে কিভাবে ফেসবুকে টাকা আয় করা যায় বিস্তারিত বিষয়গুলো নিয়ে এই আর্টিকেল এর মধ্যে আলোচনা করা হবে জানতে দেখুন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়

প্রথমে আমি আপনাকে দেখিয়ে দেবো আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন বিস্তারিত গাইড লাইন নিচে দেওয়া হয়েছে দেখুন।

  • প্রথমে আপনাকে একটি নতুন ফেসবুক পেজ খুলতে হবে।
  • সুন্দরভাবে ফেসবুক পেজটি কাস্টমাইজ করুন।
  • ফেসবুক পেজে প্রোফাইল ফটো আপলোড করুন।
  • ফেসবুক পেজে কভার ফটো আপলোড করুন।
  • ফেসবুক পেজে মোবাইল নাম্বার দিন।
  • ফেসবুক পেজে অ্যাড্রেস এবং ডেসক্রিপশন দিন।
  • এরপর আপনাকে একটি টপিক সিলেক্ট করতে হবে যে বিষয়টি নিয়ে আপনি ভালো জানেন।
  • এরপর আপনাকে সেই বিষয়টি নিয়ে নিয়মিত ভিডিও বানাতে হবে এবং সেই ভিডিও ফেসবুক পেজে আপলোড করতে হবে।
  • ফেসবুক পেজ মনিটাইজেশন শর্ত পূরণ করতে হবে দশ হাজার ফলোয়ার এবং ৬০ হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে।
  • এরপর ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য আবেদন করতে হবে।

যখন আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন হয়ে যাবে সকল ফেসবুকের ভিডিওতে বিজ্ঞাপন সেটআপ করতে হবে।

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

আপনারা যারা ফেসবুকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে চান কিংবা সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে এখনো কাজ শুরু করতে পারেননি তাদের জন্য উপরে দেওয়া বিষয়গুলো খুবই ভালো হবে এবং এভাবে করে আপনি ফেসবুকের ভিডিও থেকে আয় করতে পারবেন।

  • আপনি যদি ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম করতে চান অবশ্যই আপনাকে ফেসবুক প্রফেশনাল মুড চালু করতে হবে।
ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
  • এরপর এখানে থ্রি ডট দেখতে পাবেন এখানে ক্লিক করবেন।
ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
  • যেহেতু আমার প্রফেশনাল বোর্ড চালু রয়েছে এই জন্য এই অপশনটি অন করা দেখাচ্ছে তবে আপনি চালু করার সময় এটি চালু করে নিতে হবে।
ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
  • View tools নামের যে অপশনটি দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন।
ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
  • Stars নামের যে অপশনটি রয়েছে এখানে ক্লিক করুন।
ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়
  • বাংলাদেশ থেকে এখনো পর্যন্ত Facebook Reels monetization অপশনটি করা হয়নি তাই এমন দেখাচ্ছে তবে কিছুদিনের মধ্যে অপশনটি চলে আসবে।

এরপর আপনি ফেসবুক রিলস মনিটাইজেশন করে ফেসবুকে শট ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন প্রোফাইল থেকে।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার অ্যাপস

আজকে তোমাদের মাঝে এমন কয়েকটি বাংলাদেশী ইনকাম করার অ্যাপস সম্পর্কে আলোচনা করব যে অ্যাপসগুলোর মাধ্যমে ফেসবুক থেকে খুব সহজে ইনকাম করতে পারবে।

  • Swagbucks
  • Payoneer
  • Meesho
  • Robinhood
  • TaskBucks

বন্ধুরা উপরে তালিকায় এর মধ্যে যে মানি আর্নিং অ্যাপস গুলো দেখতে পাচ্ছ এগুলো গুগল প্লে স্টোর থেকে প্রথমে ইন্সটল করে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে।

এরপর একটা রেফার লিংক পেয়ে যাবে এই লিংকটি আপনি ফেসবুক গ্রুপ এবং আপনার ফেসবুক প্রোফাইলে শেয়ার করে যদি কেউ ওই অ্যাপস ইনস্টল করে একাউন্ট করে তাহলে আপনি খুব সহজে উপার্জন করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা আয় করার ওয়েবসাইট

ফেসবুক থেকে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করে কিভাবে টাকা আয় করা যায় এখন আমি সেই প্রসেসটি আপনাদের মাঝে শেয়ার করব এবং আপনি যদি জানতে আগ্রহ করেন অবশ্যই নিচে দেওয়া স্টেপগুলো ফলো করুন।

গুগল এডসেন্স

আপনি নিশ্চয় জানেন যে পৃথিবীর মধ্যে সবচেয়ে সেরা জনপ্রিয় অনলাইন থেকে মানি মেকিং করার ওয়েবসাইটের নাম হচ্ছে গুগল এডসেন্স যেখানে প্রায় ২ মিলিয়ন এর বেশি মানুষ কাজ করে।

গুগল এডসেন্স থেকে আপনাকে উপার্জন করার জন্য যে কাজটি করতে হবে সেটি হচ্ছে একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করতে হবে এরপর আপনাকে সেই ওয়েবসাইটের মধ্যে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে।

এরপর গুগলের যে অন্যান্য সার্ভিসগুলো রয়েছে সেখানে ওয়েবসাইট যোগ করতে হবে যেমন গুগল সার্চ কনসোল এবং গুগল এনালাইটিক্স।

এরপর আপনি যদি গুগল এডসেন্স মনিটাইজেশন রিকোয়ারমেন্ট কমপ্লিট করেন তাহলে আপনি আপনার ওয়েবসাইট গুগল এডসেন্সের জন্য আবেদন করতে পারেন।

যদি আপনার ওয়েবসাইট মনিটাইজেশন হয়ে যায় এক সপ্তাহ কিংবা দুই সপ্তাহের ভিতরে তাহলে আপনার ওয়েবসাইটের মধ্যে যে গুরুত্বপূর্ণ বিষয়গুলো শেয়ার করবেন সেগুলো আপনার ফেসবুক প্রোফাইল কিংবা ফেসবুক পেজ কিংবা ফেসবুক গ্রুপে শেয়ার করুন।

যদি আপনার ওয়েবসাইটের আর্টিকেল কেউ ভিজিট করার পড়ে এবং এছাড়া আপনার ওয়েবসাইটের মধ্যে google থেকে যদি অর্গানিক ট্রাফিক আসে তাহলে আপনি খুব সহজে আয় করতে পারবেন।

ইউটিউব

আপনি নিশ্চয় জানেন যে এখন পৃথিবীর মধ্যে সবচেয়ে সেরা প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব ভিডিও দেখার জন্য কিভাবে আপনি ইউটিউব এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারেন এখন সে প্রসেস গুলো দেখিয়ে দেওয়া হবে বিস্তারিত জানতে দেখুন।

প্রথমেই আপনাকে একটি নতুন জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হবে এরপর আপনাকে ডাব্লিউডাব্লিউ ডট ইউটিউব ডট কম অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আপনার জিমেইল একাউন্ট সাইন ইন করে একটি ইউটিউব চ্যানেল খুলে নিতে হবে।

এরপর আপনার ইউটিউব চ্যানেল কাস্টমাইজ করে একটি প্রোফাইল ফটো এবং একটি কভার ফটো এবং আপনার ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করে নিবেন।

এরপর youtube এর যে বেসিক সেটিংস গুলো রয়েছে সেগুলো আপনি সুন্দর ভাবে করে নিবেন যেমন আপনার ইউটিউব চ্যানেলের নাম এবং ডেসক্রিপশন ইত্যাদি।

এরপর আপনার ফোনের মধ্যে ইউটিউব অ্যাপস ওপেন করে আপনি ইউটিউব এর জন্য নিয়মিত ভিডিও তৈরি করে সেই ভিডিওগুলো নিয়মিত ইউটিউবে আপলোড করুন।

এরপর আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে এক হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম।

যদি আপনার ইউটিউব চ্যানেল ইউটিউব প্রোগ্রাম করেছি ঠিক থাকে তাহলে আপনি আপনার ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশনের জন্য আবেদন করুন।

এরপর আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন হয়ে গেলে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর মধ্যে কিংবা facebook পেজের মধ্যে কিংবা ফেসবুক গ্রুপের মধ্যে ভিডিওগুলো শেয়ার করে খুব সহজেই আয় করতে পারেন।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

প্রিয় বন্ধুরা এই আর্টিকেলে শেয়ার করেছি এটি যদি আপনি মনোযোগ সহকারে লক্ষ্য করেন এবং এভাবেই কাজ করেন তাহলে ফেসবুক থেকে প্রতি মাসে ১০০০ ডলারের উপরে ইনকাম করতে পারবেন।

ফেসবুকে টাকা ইনকাম করা যায় সম্পর্কে আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন ধন্যবাদ।

error: Content is protected !!