সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট – Government Income 2024

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট
Spread the love

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়&#x

987; আশা করি ভাল আছেন আমিও তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট – Government Income 2024 এর লেটেস্ট আপডেট সম্পর্কে বিস্তারিত জানতে দেখুন।

ফ্রি ইনকাম সাইট 2024 | ফ্রি টাকা ইনকাম সাইট

আপনি যদি সরকারি অনুমোদিত বিদেশি ইনকাম সাইট সম্পর্কে জানতে আগ্রহ করেন এবং ডলার কিভাবে ইনকাম করতে হয় তা সম্পর্কে জানতে আগ্রহ করেন এই আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ আমি আপনাকে যে টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২৪ সম্পর্কে জানাবো এগুলো দিয়ে আপনি প্রতি মাসে ১০০ ডলার থেকে ৫০০ ডলার পর্যন্ত খুব সহজে ইনকাম করতে পারবেন।

আরো পড়ুন: লুডু গেম খেলে টাকা আয় বিকাশে

আরো দেখুন: টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪ বাংলাদেশ

বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট ২০২৪

নিচে রিয়েল এবং বিশ্বাসযোগ্য টাকা ইনকাম করার সাইট পাঁচটি সম্পর্কে আলোচনা করা হবে এবং এখান থেকে কিভাবে আপনি উপার্জন করতে পারেন সেই প্রসেসগুলোও দেখিয়ে দেওয়া হবে বিস্তারিত জানতে অবশ্যই নিচে লক্ষ্য করুন।

১. Google AdSense

আপনি নিশ্চয় জানেন পৃথিবীর সবচেয়ে সেরা ইন্টারনেট কোম্পানি এর মধ্যে রয়েছে গুগল এরই একটি প্রোডাক্ট গুগল এডসেন্স এবং এটি সরকার অনুমোদিত এবং এই ওয়েবসাইট থেকে আপনি কোটি কোটি টাকা ইনকাম করতে পারবেন কিভাবে গুগল এডসেন্স দেখে টাকা ইনকাম করা শুরু করবেন এখন সেই প্রসেসগুলো সম্পর্কে আলোচনা করব আপনি জানতে অবশ্যই নিচে দেওয়া গাইডলাইনগুলো সম্পর্কে বিস্তারিত খেয়াল করুন।

গুগল এডসেন্স থেকে টাকা উপার্জন করার জন্য সর্বপ্রথম আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে সেটি ব্লগার ডট কম কিংবা ওয়ার্ড প্রাইস এর মাধ্যমে আপনি যদি ওয়েবসাইট তৈরি করতে না পারেন তাহলে বাংলাদেশের মধ্যে ভালো ভালো ওয়েবসাইট ডেভলপার রয়েছে তাদের মাধ্যমে তৈরি করিয়ে নিতে পারেন দুই থেকে পাঁচ হাজার টাকার খরচের মধ্যে।

এরপর আপনাকে যেকোনো একটি বিষয়ের উপরে আপনার ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে যেই আর্টিকেল ইউজার ফ্রেন্ডলি হয়ে থাকে এবং যাতে করে তথ্যবহুল সম্পূর্ণ বিষয় আপনার ইউজাররা জানতে পারে এমন ২৫ টি আর্টিকেল পাবলিশ করুন ১০০০ ওয়াট এর বেশি যেন হয়ে থাকে প্রতিটি আর্টিকেল এর মধ্যে।

এরপর আপনাকে গুগল এডসেন্স অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আপনার নাম এবং আপনার ফোন নাম্বার এবং আপনার ঠিকানা ইত্যাদি দিয়ে একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরি করে আপনার ওয়েবসাইট গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে হবে।

যদি আপনার ওয়েবসাইট মনিটাইজ হয়ে যায় তখন আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স একাউন্ট লগইন করে গুগল এডসেন্স থেকে বিজ্ঞাপন কোড জেনারেট করে আপনার ওয়েবসাইটের মধ্যে বসিয়ে দিতে হবে এবং গুগল এডসেন্সের অটো অ্যাড চালু করে দিতে হবে।

আপনি নিয়মিত যখন আপনার ওয়েবসাইটের মধ্যে আর্টিকেল দিবেন তখন গুগল সার্চ ইঞ্জিন থেকে আপনার ওয়েবসাইটের মধ্যে প্রতিদিন ভিজিটর আসবে এবং এর মাধ্যমে আপনার google এডসেন্স এর মধ্যে ডলার যোগ হবে।

যখন আপনার এডসেন্স একাউন্ট এর মধ্যে ১০ ডলার হয়ে যাবে আপনার এড্রেস এর মধ্যে গুগল থেকে একটি কোড পাঠাবে যেটি ৬ সংখ্যার হবে এবং ওই কোড দিয়ে আপনার google এডসেন্স একাউন্ট ভেরিফাই করুন।

এরপর আপনার ওয়েবসাইট এর মাধ্যমে যে টাকাগুলো উপার্জন হবে সে টাকাগুলো আপনার ব্যাংক একাউন্টে আনার জন্য আপনার ব্যাংক একাউন্ট যোগ করতে হবে গুগল এডসেন্স একাউন্ট এর মধ্যে।

যখন আপনার google এডসেন্স একাউন্ট এর মধ্যে ১০০ ডলার হয়ে যাবে তখন google আপনার ব্যাংক একাউন্টে প্রতি মাসের ২১ তারিখ টাকা রিলিজ করবে এবং বাংলাদেশে যে ব্যাংকটি আপনার এডসেন্স একাউন্টে যোগ করেছেন ওই একাউন্টে জমা হতে পাঁচ দিনের মতো সময় লাগবে।

এরপর আপনি আপনার ব্যাংক একাউন্ট থেকে টাকা উইথড্র করতে পারেন এভাবে করে google এডসেন্স থেকে কোনরকম ইনভেস্ট না করে খুব সহজেই উপার্জন করতে পারবেন।

২. ySense

আপনি যদি অনলাইনে সার্ভে কাজ করে কিংবা ভিডিও দেখে বিভিন্ন অনলাইন এর জব করে টাকা উপার্জন করতে চান সেই ক্ষেত্রে কিভাবে এই কাজটি শুরু করতে পারেন এখন আমি আপনাকে সেই প্রসেস গুলো দেখাবো এবং আপনি যদি জানতে আগ্রহ করেন অবশ্যই লক্ষ্য করুন।

সর্বপ্রথম আপনাকে ySense অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এরপর আপনার জিমেইল এবং পাসওয়ার্ড দিয়ে একটি খালি বক্স দেখতে পাবেন এটির উপর টিক মার্ক দিয়ে জয়েন বাটনে ক্লিক করতে হবে এরপর আপনার ফার্স্ট নেম এবং লাস্ট নেম দিয়ে নেক্সট স্টেপে ক্লিক করে একটি ইউজার নেম দিয়ে কমপ্লিট বাটনে ক্লিক করে একাউন্টটি ভেরিফাই করে নিবেন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

Agree to all বাটনে ক্লিক করে এগ্রি এন্ড কন্টিনিউ বাটনে ক্লিক করতে হবে যদি আপনার বুঝতে অসুবিধা হয়ে থাকে অবশ্যই স্ক্রিনশট দেওয়া হয়েছে এগুলো ফলো করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

এরপর আপনার অ্যাকাউন্ট সেটিংস এর মধ্যে গিয়ে আপনার নাম ইমেইল এড্রেস ফোন নাম্বার ইত্যাদি দিয়ে আপনার অ্যাকাউন্ট আপডেট করুন তার আগে অবশ্যই ইমেইলে একটি লিঙ্ক যাবে এটি দিয়ে আপনার একাউন্ট ভেরিফাই করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

এরপর আপনি হোম পেইজে যাবেন দেখতে পাবেন আপনার একাউন্টের মধ্যে ৫ সেন্ড যোগ করা হয়ে গেছে তার মানে ৫০ টাকা এর নিচে দেখতে পাবেন বিভিন্ন রকম কাজ রয়েছে যে কাজগুলো কমপ্লিট করলে আপনি টাকা আয় করতে পারবেন এবং আপনার টাকা উইথড করার জন্য পেমেন্ট অপশনে PayPal কিংবা Payoneer এবং অন্যান্য পেমেন্ট মেথড ব্যবহার করে টাকা উইথ করতে পারবেন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

৩. YouTube

আপনি যদি ইউটিউবে কন্টেন্ট ক্রিকেটার হিসেবে কাজ করে এবং নিয়মিত ভিডিও ইউটিউবে আপলোড করে টাকা উপার্জন করতে চান সেই ক্ষেত্রে কিভাবে ইউটিউবিং শুরু করতে পারেন এখন সেই প্রসেস গুলো সম্পর্কে আলোচনা করা হবে আপনি যদি জানতে আগ্রহ করেন অবশ্যই নিচে লক্ষ্য করুন।

সর্বপ্রথম আপনার ফোন কিংবা ল্যাপটপ এর মাধ্যমে একটি নতুন জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হবে এরপর (www.youtube.com) অফিসিয়াল ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করে আপনার জিমেইল একাউন্ট সাইন ইন করে আপনাকে একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।

এরপর আপনার ইউটিউব চ্যানেলের মধ্যে একটি প্রোফাইল ফটো এবং কভার ফটো আপলোড করে ইউটিউবে সেটিংস এ গিয়ে আপনার ইউটিউব চ্যানেলটি ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করে এবং ইউটিউবের যে অন্যান্য সেটিংসগুলো হয়েছে সেগুলো সুন্দরভাবে সেটআপ করতে হবে।

এরপর আপনি যে বিষয়গুলো নিয়ে ভালোভাবে জানেন সে বিষয়টি নিয়ে আপনার স্মার্টফোন দিয়ে প্রতিদিন ভিডিও রেকর্ড করে এবং একটি ভালো ভিডিও এডিটর সফটওয়্যার ডাউনলোড করে সেই ভিডিও এডিটর অ্যাপস এর সাহায্যে আপনার ভিডিওটি সুন্দরভাবে এডিট করে ইউটিউবে আপলোড করুন।

এরপর আপনাকে ইউটিউব মনিটাইজেশন রিকোয়ারমেন্ট এক হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে যদি আপনি ১২ মাসের মধ্যে ইউটিউব মনিটাইজেশন রিকোয়ারমেন্ট পূরণ করতে পারেন তাহলে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করুন।

আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন হয়ে গেলে আপনার ভিডিওতে মনিটাইজেশন চালু করে দিলে অটোমেটিক ইউটিউব থেকে উপার্জন শুরু হবে এবং এভাবে করে আপনি খুব সহজেই ইউটিউব থেকে আয় করতে পারবেন।

৪. Fiverr

আপনি যদি ফ্রিল্যান্সিং কাজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য বিশ্বাসযোগ্য এবং ভালো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস সম্পর্কে জানতে আগ্রহ করেন এবং কিভাবে ফ্রিল্যান্সিং করে টাকা উপার্জন শুরু করবেন তা জানতে আগ্রহ করেন অবশ্যই নিচে দেওয়া প্রসেস গুলো মনোযোগ সহকারে ফলো করুন।

প্রথমে আপনাকে ফাইবার ডটকম ওয়েবসাইট এর মধ্যে এর মধ্যে প্রবেশ করে গুগল একাউন্ট কিংবা আপনার অন্যান্য ইমেইল দিয়ে খুব সহজে একটি ফাইবার অ্যাকাউন্ট তৈরি করে নিবেন।

এখন আপনি যে ফ্রিল্যান্সিং কাজ গুলো জানেন সে বিষয়টি নিয়ে একটি গিগ পাবলিশ করুন এখানে অবশ্যই আপনি সুন্দরভাবে উল্লেখ করবেন আপনি যে বিষয়টি নিয়ে কাজ জানেন সেই বিষয়টির উপর।

এ ছাড়া Fiverr থেকে আপনি রেফার লিংক এর মাধ্যমে ১৫০ ডলার উপার্জন করতে পারবেন তার জন্য আপনাকে Fiverr এফিলিয়েট প্রোগ্রামে জয়েন করতে হবে।

৫. Paidwork

Paidwork থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে যে কাজগুলো করতে হবে এবং যেভাবে করতে পারেন এখন সে প্রসেস গুলো দেখে দেওয়া হবে এবং আপনি যদি জানতে আগ্রহ করেন অবশ্যই লক্ষ্য করুন।

সর্বপ্রথম আপনাকে গুগল সার্চ ইঞ্জিন এর মধ্যে প্রবেশ করতে হবে এরপর (Paidwork) লিখে ইন্টার বাটনে ক্লিক করে সার্চ ইঞ্জিন এর মধ্যে সবার উপরে যে লিংকটি পেয়ে যাবেন এটির মধ্যে প্রবেশ করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

এরপর ৩ ডট মেনুতে ক্লিক করে রেজিস্ট্রেশন নামের বাটন দেখতে পাবেন এর উপরে ক্লিক করে আপনার ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে কন্টিনিউ বাটনে ক্লিক করেন আপনার একাউন্ট ভেরিফাই করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

এখন আপনার একাউন্ট এর মধ্যে প্রবেশ করার পর আপনি Earn নামের একটি বাটন দেখতে পাবেন এর উপরে ক্লিক করুন যদি আপনার বুঝতে অসুবিধা হয় স্ক্রিনশট গুলো ফলো করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

এরপর এখানে আপনি বিভিন্ন রকম কাজ দেখতে পাবেন এখান থেকে আপনার যে কাজটি ভালো লাগবে তার উপরে সিলেক্ট করুন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

যদি আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান তাহলে Watch video নামের একটি বাটন রয়েছে এর উপরে ক্লিক করে সেই ভিডিওটি যদি আপনি প্লে করেন তাহলে আপনাকে একটি ভিডিওতে এক সেন্ট করে দেওয়া হবে এভাবে করে আপনি ১০০ পয়েন্ট করতে পারলে আপনি ১০০ ডলার উপার্জন করতে পারবেন এবং আপনার পেমেন্ট এড্রেস যোগ করে আপনি খুব সহজে আপনার পেমেন্ট উইথড করতে পারবেন।

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

উপরে আমি আপনাদেরকে যেই ওয়েবসাইট গুলো সম্পর্কে এতক্ষণ ধরে আলোচনা করেছি এবং কিভাবে উপার্জন করতে পারেন সে বিষয়টি সম্পর্কে জানানোর চেষ্টা করেছি এরপরেও যদি আপনার বুঝতে কোন সমস্যা হয়ে থাকে অবশ্যই কমেন্ট করবেন।

এছাড়া আপনি যদি টাকা ইনকাম করার সহজ উপায় ২০২৪ এর লেটেস্ট আপডেট সম্পর্কে নিয়মিত জানতে আগ্রহ করেন অবশ্যই আমাদের সাথে কানেক্টেড থাকুন এবং আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন ধন্যবাদ।

error: Content is protected !!