ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয়ওয়েবসাইট কিভাবে তৈরি করব?

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন &#

x9A8;িশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয় বিস্তারিত জানার জন্য আর্টিকেলটি মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

ওয়েবসাইট তৈরি করতে চাই

আপনি যদি ওয়েবসাইট তৈরি করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন এবং ওয়েবসাইট তৈরি করে কিভাবে টাকা ইনকাম করতে হয় এই বিষয়টি সম্পর্কে জানতে ইচ্ছুক করে থাকেন এই আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে আপনার জন্য বিস্তারিত জানতে লক্ষ্য করুন।

ওয়েবসাইট কিভাবে তৈরি করব

প্রথমে আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে একদম ফ্রিতে মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করে এবং এখান থেকে টাকা ইনকাম করা যায় আমি যে নিয়মগুলো আপনাকে দেখিয়ে দেবো এগুলো প্রতিটি স্টেপ আপনাকে মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে।

ফ্রি ওয়েবসাইট তৈরি

আপনি যদি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে চান প্রথমত আপনার ফোনে কিংবা ল্যাপটপে ডাটা কিংবা ওয়াইফাই কানেকশন চালু করুন।

  • blogger.com sign in / লিখে গুগলে সার্চ করুন।
  • https://www.blogger.com এরপর ব্লগার অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক কিভাবে এটি ভিজিট করুন।
  • এরপর আপনি যে ব্লগ ওয়েবসাইট তৈরি করতে চান সেই ওয়েবসাইটের টাইটেল দিন।
  • এরপর আপনার ওয়েবসাইটের ইউআরএল চয়েস করুন।
  • এরপর আপনার ব্লগার ওয়েবসাইট তৈরি হয়ে যাবে।

আপনি যদি ব্লগার ওয়েবসাইট দিয়ে টাকা ইনকাম করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এখন সেই আলোচনাটি করা হবে নিচে লক্ষ্য করুন।

  • নিয়মিত আপনি যে বিষয়টি নিয়ে ভালোভাবে জানেন সেই বিষয়টির উপরে ব্লগার ওয়েবসাইটে লেখালেখি করুন।
  • অবশ্যই যে আর্টিকেলটি ব্লগার ওয়েবসাইটের মধ্যে লিখবেন সেটি যেন ৬০০ ওয়ার্ড এর উপরে হয়ে থাকে।
  • এভাবে করে আপনি ২০ থেকে ২৫টি আর্টিকেল লিখবেন।
  • এরপর আপনার ওয়েবসাইট এর গুরুত্বপূর্ণ ফেস যেমন এবাউট, কন্টাক, এবং প্রাইভেসি পলিসি এই পেজগুলো যোগ করুন।
  • এরপর গুগল সার্চ কনসোল এবং গুগল এনালাইটিক্স এর মধ্যে আপনার ওয়েবসাইট যোগ করুন।
  • এরপর আপনার ব্লগার ওয়েবসাইট গুগল এডসেন্স এর জন্য আবেদন করুন।
  • গুগল এডসেন্স অ্যাপ্রুভাল হয়ে গেলে ব্লগার ওয়েবসাইটে গুগল এর বিজ্ঞাপন সেটআপ করুন।

প্রিয় বন্ধুরা উপরে যে নিয়মটি দেখিয়ে দেওয়া হয়েছে এভাবে করে আপনি যদি লক্ষ্য করেন এবং এভাবে করে যদি আপনি কাজ করেন তাহলে খুব সহজেই নতুন একটি ব্লগার ওয়েবসাইট খুলে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন অনলাইন থেকে।

কিভাবে ফ্রি ওয়েবসাইট বানানো যায়

ফ্রিতে কিভাবে একটি ওয়েবসাইট খুলে টাকা ইনকাম করতে হয় আমি আশা করি আপনাদেরকে বোঝাতে পেরেছি এখন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি আরো একটি উচ্চ লেভেলের ওয়েবসাইট তৈরি করতে পারেন।

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি

আপনি যদি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করেন তাহলে এখানে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে যেমন ডমিন এবং হোস্টিং কেনার জন্য আপনাকে টাকা খরচ করতে হবে এবং এরপর কিভাবে ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করবেন।

এই বিষয়টি নিয়ে একটি ভিডিও এবং এই ভিডিওটি যদি আপনি সম্পূর্ণভাবে দেখেন তাহলে খুব সহজে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট খুলতে পারবেন।

ওয়েবসাইট তৈরির জন্য প্রয়োজন

একটি ওয়েবসাইট তৈরি করার জন্য কি কি প্রয়োজন এবং কিভাবে করতে হয় বিস্তারিত উপরে যে ভিডিওটি দেওয়া হয়েছে এখানে সম্পূর্ণ দেখানো হয়েছে আপনি যদি ভিডিওটি দেখেন তাহলে খুব সহজে একটি কমপ্লিট ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

ওয়েবসাইট কিভাবে ব্যবহার করা যায়

এছাড়া আপনি আরও জানতে পারবেন একটি ওয়েবসাইট তৈরি করার পর কিভাবে ব্যবহার করতে হয় এবং কিভাবে ওয়েবসাইট চালাতে হয় এবং কিভাবে ওয়েবসাইট লগইন করতে হয় ইত্যাদি।

ওয়েবসাইট তৈরির ধাপসমূহ

সম্পূর্ণ ওয়েবসাইট তৈরি করার দাপ সম্পর্কে জানতে পারবেন উপরে দেওয়া ভিডিওটি যদি আপনি কমপ্লিট ভাবে দেখেন এবং এভাবে করে কাজ করেন।

ফ্রি ওয়েবসাইট তৈরি করুন এবং অর্থ উপার্জন

পাঠক আশা করি আপনাদেরকে এই আর্টিকেল এর মাধ্যমে আমি দেখাতে পেরেছি কিভাবে ব্লগার ওয়েবসাইট তৈরি করতে হয় এবং কিভাবে ওয়েবসাইট তৈরি করে উপার্জন করতে হয়।

ওয়েবসাইট তৈরি সম্পর্কে আপনি যদি আরও তথ্য জানতে চান আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

ওয়েবসাইট তৈরি করার নিয়ম কি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন ধন্যবাদ।

error: Content is protected !!